বাঘারপাড়া পৌরসভার জনকল্যাণমুখী বাজেট ঘোষণা

অর্থনীতি দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

স্টাফ রিপোর্টার : যশোরের বাঘারপাড়া পৌরসভার ২০২১-২০২২ ইং অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে।বুধবার(৩০ জুন) সকাল সাড়ে ১১ টায় পৌরসভা কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে এ বাজেট অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাজেট পেশ করেন পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু।

২০২১-২০২২ অর্থ বছরের জন্য মোট ২০ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৪৯৮ টাকার বাজেট ঘোষণা করা হয়।এতে আয় ব্যয় সমান ধরা হয়েছে। বাজেটে উল্লেখ করা হয়েছে রাজস্ব আয় ১ কোটি ৫৯ লাখ ৬৮ হাজার ৩৭৩ টাকা,উন্নয়ন খাতে প্রাপ্ত ১৬ কোটি ৯৫ লাখ ৮০ হাজার,মূলধন খাতে প্রাপ্ত ২৬ লাখ ১১ হাজার ৫০০,প্রারম্ভিক জের ১ কোটি ৩৭ লাখ ৮১ হাজার ৬২৫ টাকা।বাজেটের বিস্তারিত বিষয়াদি উপস্থাপন করেন পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু।

সংসদ সদস্য রনজিৎ রায়ের অনুপস্থিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান আলী।

এ সময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক অতিরিক্ত সচিব ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ অধিকারী,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ,মুক্তিযোদ্ধা ছদর উদ্দিন,আওয়ামীলীগ নেতা মুন্সি বাহার উদ্দিন,সোনা পাল,আব্দুল মজিদ,অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক ঈমান আলী,পৌরসভার সচিব (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) শেখ জাহাঙ্গীর হোসেন,হিসাব রক্ষক জুলফিকার আলী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক রাসেল আহমেদ প্রমুখ।

এছাড়া বাজেট অনুষ্ঠানে পৌর কাউন্সিলরবৃন্দ ও সামাজিক এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু তার বক্তৃতায় বলেন,করোনা সংকটকালে প্রতিকূল পরিস্থিতির কথা বিবেচনায় রেখে জনকল্যাণমুখী কার্যক্রমকে প্রাধান্য দেওয়া হয়েছে বাজেটে। এছাড়া করোনার প্রাদুভার্ব রোধে বিভিন্ন পদক্ষেপ চলমান থাকবে।
ঘোষিত বাজেট বাস্তবায়ন হলে বাঘারপাড়া পৌরসভা একটি উন্নত ও আধুনিক পৌরসভা হিসেবে পরিণত হবে বলেও উল্লেখ করেন তিনি।