ফরিদপুরে পুলিশের উদ্যোগে ‘ভ্রাম্যমাণ অক্সিজেন ব্যাংক’

দেশের খবর

মাহবুব হোসেন পিয়াল,ফরিদপুর : ফরিদপুরে পুলিশের উদ্যোগে ভ্রাম্যমাণ অক্সিজেন ব্যাংক শুরু হয়েছে। ‘পাশে আছি আমরা, জেলা পুলিশ ফরিদপুর’-এ আহ্বানকে সামনে রেখে বৃহস্পতিবার (২৪ জুন) থেকে ফরিদপুরে এ ব্যাংকের কার্যক্রম শুরু হয়।

একটি পিকআপে অক্সিজেনের সিলিন্ডার নিয়ে ঘুরে বেড়াচ্ছে পুলিশের একটি দল, সাথে আছেন একজন টেকনিশিয়ান। কোন বাড়ি থেকে কল আসলেই সে বাড়িতে অক্সিজেন নিয়ে ছুটে যাচ্ছে এ ব্যাংক।
এ কাজে নিয়োজিত রয়েছেন ফরিদপুর পুলিশ লাইনস’র রিজার্ভ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন। এ কাজে তাকে সহযোগিতা করছেন ফরিদপুর পুলিশ লাইনস হাসপাতালের মেডিকেল সহযোগী মো. শাহজাহান।

এসআই আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে আক্সিজেনের চাহিদা সংক্রান্ত প্রথম কলটি পান। কলটি আসে শহরের গুহলক্ষ্মীপুর ধোপা বাড়ি রোড এলাকা থেকে। কল পেয়ে ওই এলাকার বাসিন্দা আইনজীবী এটি এম আব্দুস সাত্তারের স্ত্রী তাহেরা বেগমের (৬৫) শ্বাসকষ্টজনিত জটিলতা দূর করেতে অক্সিজেন সিলিন্ডার সরবরাহসহ স্থাপন করে দেন।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, জেলায় কভিড পরিস্থিতির প্রতিনিয়ত অবনতি ঘটছে। এ অবস্থায় অক্সিজেনের চাহিদা অনেক বেড়ে গেছে। হাসপাতালে রোগীদের চিকিৎসার পাশাপাশি পুলিশের উদ্যোগে ভ্রাম্যমাণ অক্সিজেন ব্যংাক চালু করা হয়েছে। আমরা হাসপাতালের পাশাপাশি রোগীদের অক্সিজেনের সরবরাহ নিশ্চিত করতে চাই। এ কারনে জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।