প্রেসক্লাব যশোরের নির্বাচন ১ জুলাই!

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

স্টাফ রিপোর্টার : প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচন স্থগিত করা হয়েছে। এই নির্বাচন আগামী ১ জুলাই হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ জুন) বেলা দেড়টার দিকে ক্লাবের নোটিস বোর্ডে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহরিয়ার বাবু এই সংক্রান্ত নোটিস টানিয়ে দেন।

নোটিসে বলা হয়, ‘করোনা মহামারীর কারণে যশোরের সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের আদেশে ২৬শে জুনের ভোট স্থগিত ঘোষণা করা হলো।’
‘করোনা পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে সিদ্ধান্ত জানানো হবে।’

আগামী ২৬ জুন প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে দেয় সাধারণ সভা। সেই সভার সিদ্ধান্ত অনুযায়ী ভোটগ্রহণের প্রক্রিয়া চলছিল।
কিন্তু সম্প্রতি যশোরে করোনা পরিস্থিতির ঘোর অবনতি হয়। বর্তমানে এই জেলায় ‘কঠোর লকডাউন’ চলছে। প্রতিদিনই করোনায় মৃত্যু হচ্ছে মানুষের। রোগী সংখ্যাও উদ্বেগজনক।

করোনায় আক্রান্তদের মধ্যে সংবাদকর্মীরাও রয়েছেন। প্রেসক্লাব যশোরের অন্তত তিনজন সদস্য ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। দুইজন প্রার্থী গুরুতর অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসাধীন রয়েছেন; যাদের শরীরেও করোনার উপসর্গ আছে।

এদিকে, নির্বাচন স্থগিত করার ঘোষণা শুনে সাংবাদিকদের ৩০-৪০ জন সাংবাদিক জেলা প্রশাসকের দপ্তরে যান। তারা ২৬ জুন নির্বাচন যাতে হয়, সেই ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেন। পরে জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান জানান, লকডাউন শেষে ১ জুলাই নির্বাচন করা যেতে পারে।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট শাহরিয়ার বাবু জানান, তারা ১ জুলাই নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা পেয়ে সেই অনুযায়ী কাজ করছেন।

প্রেসক্লাব যশোরের দ্বিবার্ষিক নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে বর্তমান সভাপতি জাহিদ হাসান টুকুন ও মতিনুজ্জামান মিটু লড়ছেন। সহ-সভাপতি দুটি পদে নুর ইসলাম, আনোয়ারুল কবীর নান্টু, মহিদুল ইসলাম মন্টু ও ওয়াহাবুজ্জামান ঝন্টু। সম্পাদক পদে বর্তমান সম্পাদক আহসান কবীর, সাবেক সম্পাদক এসএম তৌহিদুর রহমান ও জুয়েল মৃধা।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে সরোয়ার হোসেন, হাবিবুর রহমান মিলন ও এম আর রকি, কোষাধ্যক্ষ পদে জাহিদ আহমেদ লিটন ও হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক পদে তৌহিদ জামান ও আব্দুল কাদের, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে তহীদ মনি ও মনিরুজ্জামান মুনির।

নির্বাহী সদস্যের ছয়টি পদের বিপরীতে ৮ জন সদস্য পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন জাহিদুল কবীর মিল্টন, আব্দুল ওয়াহাব মুকুল, সাজেদ রহমান, সিকদার খালিদ, আশরাফুল আজাদ, ফিরোজ গাজী, শহিদ জয় ও মুর্শিদুল আজিম হিরু।