তাল গাছ থেকে পড়ে বৃদ্ধ গাছির মৃত্যু

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

নড়াইল প্রতিনিধি : জেলার লোহাগড়ায় তাল গাছ থেকে রস আহরণকালে অসাবধানতাবশত পড়ে গিয়ে মতিয়ার রহমান (৬৫) নামে এক বৃদ্ধ গাছির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ মে) সকালে জানাযার নামায শেষে উপজেলার বাড়ীভাঙ্গা-হান্দলা সম্মিলিত কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এর আগে সোমবার সন্ধ্যায় তালগাছ তলা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত মতিয়ার রহমান উপজেলার হান্দলা (ছোট হান্দলা) গ্রামের বাসিন্দা।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার (২৪ মে) সন্ধ্যায় মতিয়ার রহমান বাড়ির পাশের বিলের মাঝে তালগাছে রস আহরণের জন্য ওঠেন। অসবাধানতাবশত তিনি গাছ থেকে নিচে পড়ে যান। বাড়ি ফিরতে দেরী হওয়ায় পরিবারের সদস্যরা তালগাছতলায় গেলে তাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

নোয়াগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ডের (হান্দলা-বাড়ীভাঙ্গা) সদস্য এসএম শরিফুজ্জামান বোরাক বলেন, ‘মতিয়ার রহমানের ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছেন। তবে ছেলে মেয়ে থাকলেও সংসারে অভাব-অনটন। যে কারণে বৃদ্ধ বয়সেও কষ্ট করে জীবনের ঝুঁকি নিয়ে তালগাছ থেকে রস আহরণ করতেন।’

এসএম শরিফুজ্জামান বোরাক বলেন, ‘বর্গা জমি চাষসহ শ্রম বিক্রি করে সংসারের খরচ যোগাতেন তিনি। মতিয়ার রহমানের মৃত্যুতে স্ত্রীসহ সন্তানদের জন্য ক্ষতি হয়ে গেলো।’

এসকে সুজয়/চারিদিক/সাকিব