ইবি রোটার‍্যাক্ট ক্লাবের সভাপতি আজাদ, সম্পাদক জামিউল

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

ইবি প্রতিনিধি : রোটার‌্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি’র ২০২১-২২ রোটাবর্ষের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আখতার হোসেন আজাদ ও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জামিউল ইকবাল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শনিবার (২২ মে) প্রধান নির্বাচন কমিশনার ও ক্লাবের সাবেক সভাপতি মোরশেদ হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২২ রোটাবর্ষের সভাপতি ও সাধারণ পদে একক প্রার্থী হওয়ায়  উভয়ই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।  ক্লাবের নিয়ম অনুযায়ী আগামী ১ জুলাই রাত ১২টায় স্বয়ংক্রিয়ভাবে তারা দায়িত্বপ্রাপ্ত হবেন। নবনির্বাচিত সভাপতি-সম্পাদক পরামর্শক্রমে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ক্লাবের সাবেক সভাপতি ইমরান নাজির ও সাবেক সহসভাপতি শারমিন আক্তার। এছাড়া সাবেক সভাপতি শহিদুল ইসলাম নির্বাচন পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ১৯৬৮ সালে ‘রোটারী ইন্টারন্যাশনাল’ এর যুব সংগঠন হিসেবে ‘রোটার‍্যাক্ট ক্লাব’ প্রতিষ্ঠিত হয়। ‘সেবার মাধ্যমে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে বর্তমানে বিশ্বের ১৯০টি দেশে কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১৯৯২ সালে সংগঠনটির পথচলা শুরু হয়। নেতৃত্ব গঠন, ক্যারিয়ার উন্নয়ন, রক্তদান, পথশিশু ও ছিন্নমূলদের সহযোগিতাসহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে প্রাচীন এই সংগঠনটি।

নাহিদ হাসান/চারিদিক/সাকিব