মণিরামপুরে মিষ্টির দোকানে অভিযান, মালিককে জরিমানা

দক্ষিণ-পশ্চিমাঞ্চল যশোর জেলার খবর

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : যশোরের মণিরামপুরের রাজগঞ্জ বাজারে ভাগ্যকূল মিষ্টান্ন ভান্ডারে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৭ মে) বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

নির্ধারিত মূল্যের অধিক মূল্য নেওয়ায় এবং মূল্য তালিকা না টানানোর অভিযোগে দোকানের মালিক প্রকাশ চন্দ্র ঘোষকে এই জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন আদালত।

এছাড়া, নির্ধারিত মূল্যের চেয়ে সেতু পারাপারে বেশি টোল আদায় করায় রাজগঞ্জের ঝাঁপা বাঁওড়ের বঙ্গবন্ধু ভাসমান সেতুর টোল আদায়কারি তানভির হোসেনকে একই সময়ে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চসহকারী সাইফুল ইসলাম বলেন, ভাগ্যকূল মিষ্টান্ন ভান্ডারের মালিক নিজেই পণ্যের দাম নির্ধারণ করে রেখেছেন। সেই তালিকা গোপন রেখে ঈদ উপলক্ষে তিনি চড়া দামে মিষ্টিসহ অন্য সামগ্রী বিক্রি করছিলেন। এমন অভিযোগ পেয়ে রোববার (১৬ মে) বিষয়টি তদন্ত করতে লোক পাঠান ইউএনও। অভিযোগের সত্যতা পেয়ে অভিযান চালিয়ে মিষ্টান্ন ভান্ডারের মালিক প্রকাশ চন্দ্র ঘোষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাইফুল ইসলাম আরও বলেন, রাজগঞ্জের ঝাঁপা বাঁওড়ের বঙ্গবন্ধু ভাসমান সেতুর মালিকপক্ষকে সাথে নিয়ে কয়েকদিন আগে ইউএনও সেতু পারাপারের টোল নির্ধারণ করে দেন। সেটা অমান্য করে ঈদে অতিরিক্ত টোল আদায় করায় আদালত অভিযান চালিয়ে আদায়কারি তারভিন হোসেনকে এক হাজার টাকা জরিমানা করেছেন।

চারিদিক/সাকিব