‘যুবলীগ ও ছাত্রলীগ সহোদর ভাই হিসেবে কাজ করবে’

রাজনীতি

বোয়ালমারী-আলফাডাঙ্গা ( ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নবগঠিত জেলা যুবলীগের আহবায়ক কমিটির বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) রাত সাড়ে ১০টায় জেলার মধুখালী উপজেলার কামালদিয়া একটি হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা যুবলীগের আহবায়ক জিয়াউল হাসান মিঠুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার ও ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান নিক্সন চৌধুরী।

তিনি বলেন, আগামী তিনমাসের মধ্যে নয় উপজেলায় কমিটি করতে হবে। দলের ত্যাগী নেতাকর্মীদের নিয়ে সাথে সমন্বয় করে কমিটি করার নির্দেশ দেন তিনি।

মজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেন, ‘কেন্দ্রীয় যুবলীগের কমিটি হওয়ার পর এই প্রথম ফরিদপুরের কমিটি দেওয়া হয়েছে। আমাদের অভিভাবক আব্দুর রহমান মামার নির্দেশনা নিয়ে জেলা-উপজেলা কমিটি করা হবে। সারাদেশের যুবলীগের রোল মডেল হবে ফরিদপুরের যুবলীগ। শেখ হাসিনার নেতৃত্বে দলের যেকোন পরিস্থিতিতে যুবলীগ প্রস্তুত রয়েছে।’

বর্ধিত সভায় ফরিদপুরের অভিভাবক হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-১ আসনের দুইবারের সাবেক এমপি আব্দুর রহমান।

তিনি বলেন, ‘মামুনুলদের বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করা বড় ইস্যু নয়, শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানো। তার মত বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই আমরা পিট বাঁচিয়ে চলতে পারছি।’

তিনি আরো বলেন, ‘ফরিদপুরের যুবলীগ ও ছাত্রলীগ সহোদর ভাই হিসেবে কাজ করবে। আর আওয়ামী লীগ তাঁদেরকে সহযোগিতা করবেন। সবচেয়ে বড় কথা হচ্ছে ফরিদপুরকে ট্রেন্ডারবাজি থেকে মুক্ত করতে হবে। কোন নেতাকর্মী ট্রেন্ডারবাজিতে জড়াবে না এটা আমি সকলের প্রতি আশা রাখছি। মানবিক যুবলীগ ভালো কাজ করে দলের সুনাম অর্জন করাসহ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।’

সভায় আরো বক্তব্য রাখেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক ভোলা মাষ্টার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শামীম হক, পৌর মেয়র অমিতাভ বোস, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শামীম তালুকদার, রাহাত খান, সদস্য শরীফ সেলিমুজ্জামান লিটু ও লাভলু মুন্সি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল, মধুখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, বোয়ালমারী পৌর মেয়র সেলিম রেজা লিপন মিয়া, মধুখালী পৌর মেয়র মোর্শেদ রহমান লিমন, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমদ প্রমুখ।

সভায় জেলা যুবলীগ আহবায়ক কমিটির সকল সদস্যকে পরিচয় করে দেওয়া হয়।

নুর ইসলাম/চারিদিক/সাকিব