ঈদের রাতে বৃদ্ধকে গলাকেটে হত্যা!

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঈদের রাতে ইউসুফ শেখ (৭৫) নামে এক বৃদ্ধকে গলা কেটে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আলামিন শেখ নামে একজন আহত হয়েছেন। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ শুক্রবার (ঈদ রাতে) পৌনে ৪টার দিকে উপজেলার হাড়িদাহ গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত ইউসুফ শেখ (৭৫) হাড়িদাহ গ্রামের মৃত রুংগু শেখের ছেলে।

নিহতের পক্ষের লোকেরা জানান, হাড়িদাহ গ্রামে রশিদ গ্রুপ ও আবেদ গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। সেই বিরোধের জেরে গত ১৯ এপ্রিল দু’গ্রুপের ২০টি বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার তার কার্যালয় ডেকে গত ২৫ এপ্রিল উভয় পক্ষের মধ্যে মিমাংসা করে দেন। মিমাংসার ১৯ দিন পর আবারো উত্তেজনা দেখা দেয়। তারই জের ধরে রশিদ গ্রুপের লোকজন শুক্রবার (১৪ মে) ঈদের রাতে ৩টা ৪৫ মিনিটের দিকে হামলা চালিয়ে ঘুমন্ত অবস্থায় ইউসুফ শেখকে গলা কেটে হত্যা করে।

এদিকে, খবর পেয়ে মোল্লাহাট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ইউসুফ শেখের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ সময় উভয় পক্ষের অন্তত ৯ জনকে আটক করে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাগেরহাটের সহকারী পুলিশ সুপার ছয়রুদ্দিন (ফকিরহাট সার্কেল) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবীর জানান, দু’পক্ষের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেখ শাহিনুর ইসলাম/চারিদিক/সাকিব