চীনের ৫ লাখ টিকা হস্তান্তর

দেশের খবর ব্রেকিং নিউজ

চারিদিক ডেস্ক : চীনের দেওয়া উপহারের ৫ লাখ ডোজ করোনাভাইরাস প্রতিরোধী টিকা বুধবার (১২ মে) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গ্রহণ করেছেন। বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং স্বাস্থ্যমন্ত্রীর নিকট টিকার একটি টোকেন বাক্স হস্তান্তর করেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেনও উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (১২ মে) সকালে সিনোফার্মের দেওয়া টিকা ও এডি সিরিঞ্জ বহনকারী বিমান বাহিনীর বিশেষ ফ্লাইট – সি-১৩০ জে- কুমিটোলায় বাংলাদেশ বিমান বাহিনী ঘাটি বঙ্গবন্ধুতে অবতরন করে। বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহ উজ্জামান সেরনিয়াবাতসহ স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা তা গ্রহণ করেন।

এদিকে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক মঙ্গলবার ( ১১ মে) জানিয়েছে চীন থেকে প্রাথমিকভাবে ৪ থেকে ৫ কোটি ডোজ টিকা কিনতে চায় সরকার।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, বন্ধু প্রতিম রাষ্ট্র এ টিকা দিয়েছে। চীনের জনগণ ও রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। চীন অনেক দুঃসময়ে বাংলাদেশের পাশে ছিল এবং আছে। আশা করছি আরো বেশি করে টিকা পাব। এ টিকা চীনসহ অনেক দেশে ব্যবহৃত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণে আছে। তবে ঈদে এটি যেন ছড়িয়ে না পড়ে তাই সকলের প্রতি সাবধান বাণী উচ্চারণ করেন স্বাস্থ্যমন্ত্রী ।

চারিদিক/সিডি