কর্মহীন ক্যাম্পাস দোকানীদের আর্থিক সহায়তা ইবি শিক্ষার্থীদের

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

ইবি প্রতিনিধি : করোনায় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করা ক্যাম্পাস দোকানীদের এক লাখ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষার্থীরা। শনিবার (৮ মে) দুপুরে ক্যাম্পাসের আমতলায় আনুষ্ঠানিকভাবে দোকানীদের হাতে নগদ অর্থ তুলে দেন তারা।

ব্যাচ ভিত্তিক শিক্ষার্থীদের সংগঠন আলোড়িত ৩০, অদম্য ৩১, বন্ধন ৩২ ও সঞ্জিবনী ৩৩ এর যৌথ উদ্যোগে এ সহায়তা করা হয়।

এ সময় ৭৫ জন দোকানী ও দোকান সহকারীর মাঝে সর্বনিম্ন এক হাজার থেকে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত সহায়তা প্রদান করা হয়। এছাড়াও ১০ জন নারী দোকানী ও দোকান সহকারীকে শাড়ি উপহার দেওয়া হয়।

লকডাউনে ক্ষতিগ্রস্থ দোকানীদের জন্য ‘হাসিমুখে ঈদ’ প্রতিপাদ্য নিয়ে এ অর্থ সংগ্রহ করেন শিক্ষার্থীরা। সহায়তা প্রদান অনুষ্ঠানে ব্যাচ ভিত্তিক সংগঠনগুলোর প্রতিনিধিরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের দেওয়া সহায়তায় সন্তোস প্রকাশ করে হাসি মুখে বাড়ি ফেরেন দোকানীরা।

ক্যাম্পাসের জিয়া মোড় এলাকার খাবার হোটেলের মালিক আলেয়া খাতুন বলেন, ‘অনেক দিন হোটেল বন্ধ থাকায় খুব কষ্টে দিন পার করছি। ছাত্র-ছাত্রীরা আমাদের যতটুকু সহযোগিতা করেছে আমরা তাতেই খুশী। আল্লাহ তাদের ভালো করুক এই দোয়া করি।’

এ বিষয়ে আয়োজক শিক্ষার্থীর জানান, ‘বিশ্ববিদ্যালয়ের কর্মহীন মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতেই আমরা এই উদ্যোগ হাতে নিয়েছিলাম। আমরা আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করেছি। অল্প হলেও কর্মহীন এসব মানুষদের হাতে সহায়তা তুলে দিতে পারায় ভালো লাগছে। এ কাজে চার ব্যাচের শিক্ষার্থীদের যারা আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

নাহিদ হাসান/চারিদিক/সাকিব