গফরগাঁওয়ে লটারিতে কৃষকের থেকে ধান কেনা শুরু

দেশের খবর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁওয়ে সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় কার্যক্রম উদ্বোধন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল। বৃহস্পতিবার (৬ মে) বিকালে উপজেলার গয়েশপুর খাদ্য গুদামে নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, খাদ্য কর্মকর্তা সাইদুর রহমানের উপস্থিতিতে তিনি এই উদ্বোধন করেন।

এর আগে দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন বিপ্লব, খাদ্য কর্মকর্তা সাইদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, মৎস কর্মকর্তা মালিক তানভীর হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলী সাইফুল ইসলাম, আইসিটি কর্মকর্তা আহসান হাবিব প্রমুখ।

স্থানীয় খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, এবার উপজেলায় সরকার নির্ধারিত ১০৮০টাকা মন দরে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৫৮৪ মেট্টিক টন এবং চাউল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৯৬৩ মেট্টিক টন। লটারীর মাধ্যমে নির্বাচিত ৩ হাজার ৫০০ কৃষকের কাছ থেকে এই ধান ক্রয় করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। প্রকৃত কৃষকরা যাতে ধান বিক্রয় করতে পারেন সেদিকে খেয়াল রাখতে হবে।’

নজরুল ইসলাম/চারিদিক/সাকিব