সেহরির খাবার গরম করতে গিয়ে পুড়ল বসতঘর!

দক্ষিণ-পশ্চিমাঞ্চল যশোর জেলার খবর

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে সেহরির সময় খাবার গরম করতে গিয়ে গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে গেছে দু’টি বসত ঘর, একটি রান্নাঘর ও আসবাবপত্র। এতে হতাহতের ঘটনা না ঘটলেও লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

বুধবার (৫ মে) ভোররাতে উপজেলার দূর্গাপুর গ্রামে জাহাঙ্গীর আলমের বাড়ি এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাড়ির মালিক জাহাঙ্গীর আলম জানান, ভোররাতে তাঁর স্ত্রী সেহরির খাবার গরম করতে রান্নাঘরে যায়। গ্যাসের চুলায় আগুন দেয়া মাত্র সিলিন্ডারে আগুন ধরে যায়। আগুনের তীব্রতায় প্রথমে রান্নাঘর এবং পাশাপাশি দু’টি বসতঘরে আগুন লেগে যায়। পরে নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খান এহসান উল আলম জানান, দূর্গাপুর গ্রামে জাহাঙ্গীর আলমের বাড়িতে গ্যাস সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। আগুনে দু’টি বসতঘর, একটি রান্নাঘর, ফ্রিজসহ আসবাবপত্র পুড়ে গেছে। প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের সদস্যরা সেহরি পর্যন্ত করতে পারেনি। আশেপাশে পানির ব্যবস্থা ছিল না। পানিবাহি গাড়ীতে মজুদ থাকা ৪ হাজার ৩০০ লিটার পানি দিয়ে অনেক কষ্টে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় দুই লাখ টাকার মালামাল। হতাহতের কোন ঘটনা ঘটেনি।

মাসুদ তাজ/চারিদিক/সাকিব