হার্ভাটজের জোড়া গোলে চেলসির জয়

খেলার খবর

ক্রীড়া ডেস্ক : কাই হার্ভাটজের জোড়া গোলে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার সেরা চারে থাকার আশা বাঁচিয়ে রাখল চেলসি। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে অবনমন অঞ্চলে থাকা ফুলহামকে ২-০ ব্যবধানে হারিয়েছে ব্লুজরা।

আগামী বুধবার দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ফিরতি লেগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে আতিথেয়তা দেবে চেলসি। তার আগে ফুলহামের বিপক্ষে নিজদের প্রস্তুতি সেরে নিল টমাস টুখেলের দল। প্রথম লেগে রিয়ালের মাঠে গিয়ে ১-১ ব্যবধানে ড্র করে চেলসি। স্টামফোর্ড ব্রিজে গোলশূন্য ড্র করলে অ্যাওয়ে গোলের সুবাদে ফাইনালে ওঠে যাবে তারা।

ম্যাচের ১০ম মিনিটে ম্যাসন মাউন্টের পাস থেকে চেলসিকে এগিয়ে দেন হার্ভাটজ। জার্মান মিডফিল্ডার নিজের দ্বিতীয় গোলের দেখা পান দ্বিতীয়ার্ধে। স্বদেশি স্ট্রাইকার টিমো ওয়ার্নারের সঙ্গে ওয়ান-টু খেলে আবারও জাল খুঁজে নেন হার্ভাটজ। প্রথমার্ধে তার আরেকটি গোল বাতিল হয় অফসাইডের কারণে।

বিরতিতে যাওয়ার আগে গোলের সুযোগ পায় ফুলহামও। কিন্তু আন্তোনি রবিনসন এবং ওলা আইনাকে রুখে দিয়ে চেলসির গোলপোস্ট রক্ষা করেন এদুয়ার্দ মেন্দি। তবে দ্বিতীয়ার্ধে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। ৩৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল ১৮তম স্থানে আছে ফুলহাম। সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চারে চেলসি। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করতে হলে তালিকার সেরা চারে থেকে মৌসুম শেষ করতে হবে তাদের। সেরা চারের দৌড়ে ৫৫ পয়েন্ট নিয়ে চেলসির পেছনে আছে ওয়েস্ট হাম।