মোল্লাহাটে আসাদ শেখের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

অপরাধ ও আইন দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে চুনখোলা ইউনিয়নের শাসন গ্রামে নির্বাচনী সহিংসতায় পোস্টার ছেড়াকে কেন্দ্র করে নিরিহ আসাদ শেখ’র হত্যা মামলার আসামীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২ মে) সকাল ১০টায় শাসন চুনখোলা গ্রামবাসীর আয়োজনে শাসন শরীফ বাড়ি স্কুল মাঠ সংলগ্ন পাকা সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এতে এলাকাবাসী, জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক নারী-পুরুষ অংশ গ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য দেন, আসাদ শেখ’র বড় মেয়ে ও হত্যা মামলার বাদী মমতাজ বেগম, মেয়ে খালেদা বেগম, চায়না বেগম, বোন নার্গিস বেগম, চুনখোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ মাহাতাব উদ্দিন, ইউনিয়ন যুবলীগ সভাপতি রমজান শরীফ, সাবেক ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী শিকদার, বাগেরহাট জেলা দলিত পরিষদের সাধারণ সম্পাদক ভবেন চন্দ্র রায়, মানবাধিকার কর্মী মনির মুন্সি, মহিলা লীগ নেত্রী হীরা খানম টুকটুকি ও এমদাদ প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে আসাদ শেখ’র হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদেরকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

তারা আরো বলেন, এই মামলায় ৮৭ জন ও অজ্ঞাত ১০ থেকে ১২ জনকে আসামী করা হয়েছে। পুলিশ মামলার ২ নং আসামী মিকাইল চেীধুরীকে গ্রেপ্তার করলেও অন্য আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে ও বাদী পক্ষকে হুমকি-ধামকি দিচ্ছে মামলা তুলে নেওয়ার জন্য। এই মামলার অন্যতম আসামী ছবেদ মোল্লা, তানজিল মুন্সি, সালাউদ্দিন গংদের গ্রেপ্তারের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, হত্যার ঘটনাকে আড়াল করতে আসামী পক্ষের বাড়ি-ঘর ভাংচুরের অভিযোগে বাদী পক্ষের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে। এ মানববন্ধনের মাধ্যমে উক্ত মিথ্যা মামলা হতে অব্যাহতির দাবী করা হয়।

উল্লেখ্য, গত ১ এপ্রিল মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের শাসন গ্রামে প্রতিদ্বন্দ্বি দুই ইউপি সদস্য প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আসাদ শেখ (৭০) নামে একজন নিহত ও নারীসহ অন্তত ২০ জন আহত হয়। নিহত আসাদ শেখ ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও প্রতিদ্বন্দ্বী (তালা মার্কা) মামুন শেখের চাচা।

শেখ শাহিনুর ইসলাম/চারিদিক/সাকিব