প্রতীক্ষিত সদস্যপদ পেলেন ১৩ সাংবাদিক

যশোর জেলার খবর

১৩ সাংবাদিককে প্রেসক্লাব যশোরের বহুল প্রতীক্ষিত সদস্যপদ প্রদান করা হয়েছে। শনিবার (১০ এপ্রিল) প্রেসক্লাব যশোরের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সদস্যপদপ্রাপ্তরা হলেন, ইন্দ্রজিৎ রায় (যুগান্তর/প্রতিদিনের কথা), আকরামুজ্জামান (লোকসমাজ/চ্যানেল আই), মিজানুর রহমান মিলন (লোকসমাজ), শেখ জালাল উদ্দিন (নয়াদিগন্ত), তবিবর রহমান (সমাজের কথা/আলোকিত বাংলাদেশ), গালিব হাসান পিল্টু (দৈনিক কল্যাণ/সুবর্ণভূমি), মো. রেজাউল করিম রুবেল (দৈনিক যশোর/সময়ের আলো), হাসফিকুর রহমান পরাগ (সমাজের কথা/যুগান্তর), সাজ্জাদুল কবীর মিটন (গ্রামের কাগজ), ফয়সল ইসলাম (গ্রামের কাগজ), আইয়ুব হোসেন মনা (দৈনিক কল্যাণ), সুনীল কুমার ঘোষ (সমাজের কথা) এবং মো. মারুফ কবীর (দৈনিক স্পন্দন)।

বেশ কিছুদিন আগে প্রেসক্লাব যশোর সদস্যপদ প্রদানের জন্য সাংবাদিকদের কাছে থেকে দরখাস্ত আহ্বান করে।
যাচাই-বাছাই শেষে আজ প্রথম দফায় উল্লিখিত ১৩ জনকে সদস্যপদ দেওয়া হলো।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে আলোচনা করেন সহ-সভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টু, যুগ্ম সম্পাদক জাহিদুল কবীর মিল্টন ও সরোয়ার হোসেন, কোষাধ্যক্ষ কাজী আশরাফুল আজাদ, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, কার্যনির্বাহী সদস্য আব্দুল ওয়াহাব মুকুল, আব্দুল কাদের, ফিরোজ গাজী, সফিক সায়ীদ ও সৈয়দ শাহাবুদ্দিন আলম।

সভা সঞ্চালন করেন সম্পাদক আহসান কবীর।

সভা থেকে করোনা আক্রান্ত ক্লাবের নির্বাহী সদস্য এম আইউবের আশু সুস্থতা কামনা করা হয়। এছাড়া, সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, নতুন সদস্যপদ প্রদান করায় প্রেসক্লাব কার্যনির্বাহী কমিটিকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতারা।

পৃথক বিবৃতিতে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) এবং সাংবাদিক ইউনিয়ন যশোরের নেতারা ধন্যবাদ ও অভিনন্দন জানান।

ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন বিবৃতিতে এই প্রক্রিয়া অব্যাহত রেখে পরবর্তীতে আরো সদস্যপদ প্রদানের মাধ্যমে পেশাদার সাংবাদিকদের প্রেসক্লাবের সাথে যুক্ত রাখার আহ্বান জানান।

অপরদিকে, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান এক বিবৃতিতে জানান, সদস্যপদ দেওয়ার ক্ষেত্রে ঐতিহ্যবাহী এই প্রেসক্লাবে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছিল, বর্তমান কমিটি সদস্যপদ প্রদানের মাধ্যমে তার অবসান ঘটিয়েছে। এখনো পর্যন্ত যেসব পেশাদার সাংবাদিক সদস্যপদ পাননি তাদের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নিতে বর্তমান কমিটি আরো সাহসিকতার পরিচয় দেবে বলে নেতারা আশা করেন। – প্রেস রিলিজ