মশার কয়েল থেকে অগ্নিকাণ্ড, ১০ লাখ টাকার ক্ষতি

দেশের খবর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁওয়ে গোয়াল ঘরে মশা তাড়ানোর আগুনে পুড়ে সর্বশান্ত হয়েছে অসহায় প্রতিবন্ধী আলী হোসেন সহ তিনজন। এতে বাছুরসহ গাভী, ৪ টি ছাগল, হাঁস-মুরগী, তিনটি বসত ঘর, তিনটি পাকা ঘর ও গোয়াল ঘর পুড়ে আনুমানিক ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (২২ মার্চ) দিবাগত রাতে উপজেলার পাগলা থানাধিন টাঙ্গাব ইউনিয়নের দুবাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুবাশিয়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী আলী হোসেনের বাড়ির কোন গোয়াল ঘরে সোমবার সন্ধ্যা রাতে মশা তাড়াতে খড়ের বেনিতে ধোয়া দেওয়া হয়। এক পর্যায়ে ধোয়া থেকে আগুন লেগে যায়। মুহুর্তে আগুন সংলগ্ন বসত ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এতে আলী হোসেনের বসত ঘর, তার ভাই আলামিনের বসত ঘর ও সৎ মা রাশিদা বেগমের বসত ঘর, তিনটি পাক ঘর ও গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় বসত ঘরের ফ্রিজ, নগদ টাকাসহ সব জিনিসপত্র ও গোয়াল ঘরে থাকা ছোট বাছুর সহ একটি দুধেল গাভী, চারটি ছাগল, অনেকগুলো হাঁস-মুরগী পুরে মারা যায়। তবে বাড়িটি দুর্গম এলাকায় থাকায় স্থানীয় লোকজনও আগুন নেভাতে সহযোগীতা করতে পারেননি। এতে তিনটি পরিবারের প্রায় ১০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগর বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অসহায় পরিবারটি নিঃশ্ব হয়ে গেছে। বাড়িটি বিলের ঢালায় অবস্থিত। ঘরগুলোতে আগুন লেগে যাওয়ার পর এলাকার হাজারো মানুষ এগিয়ে এলেও কাছে যাওয়ার বা আগুন নেভানোর কোন উপায় ছিল না। পরিবারগুলো যাতে সরকারি সহায়তা পায় সেই উদ্যোগ নেওয়া হয়েছে।

নজরুল/চারিদিক/সাকিব