বগুড়ার পৌর পিতা বিএনপি প্রার্থী বাদশা

দেশের খবর

চারিদিক ডেস্ক : বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি ধানের শীষ প্রতীকে ৮২ হাজার ২১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ। তিনি জগ প্রতীকে ভোট পেয়েছেন ৫৬ হাজার ৯০টি। এছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীকে ২০ হাজার ৮৯ ভোট পেয়েছেন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ নির্বাচনে রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে দেশের সবচেয়ে বড় বগুড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১১৩টি ভোটকেন্দ্রে একটানা ইভিএমে ভোটগ্রহণ শেষে শহরের টিটু মিলনায়তন থেকে এ ফলাফল ঘোষণা করা হয়।

বগুড়া জেলা নির্বাচন কমিশন সুত্র জানায়, ২১টি ওয়ার্ড নিয়ে গঠিত বগুড়া পৌরসভা প্রায় ৭০ বর্গকিলোমিটার। জনসংখ্যা রয়েছে প্রায় ৮ লাখের বেশি। নতুন ভোটার নিয়ে চলতি বছরে এসে ভোটার সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন নারী ভোটার রয়েছেন।

চারিদিক/সিডি