কলকাতায় ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব

খেলার খবর

ক্রীড়া ডেস্ক : তিন মৌসুম পর আবারও কলকাতা নাইট রাইডার্সে ফিরলেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম থেকে বাংলাদেশি এ অলরাউন্ডারকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে টেনেছে কেকেআর।

আইপিএলের নিলামে বৃহস্পতিবার সাকিবকে নিয়ে প্রীতি জিনতার পাঞ্জাব কিংসের সঙ্গে লড়াই বেশ জমেছিল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের। বাংলাদেশি অলরাউন্ডারের জন্য প্রথম বিড করে কলকাতা। এরপর পাঞ্জাব কিংস তাকে দলে পাওয়ার আগ্রহ প্রকাশ করে। এক পর্যায়ে জমে ওঠে লড়াই। একটু একটু করে দাম বাড়ছিল। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে ঠেকেছে সাকিবের দাম।

এদিকে আইপিএলের ১৪তম আসরের প্রথম ডাকেই স্টিভেন স্মিথকে দলে ভিড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। এজন্য দলটিকে গুনতে হয়েছে ২ কোটি ২০ লাখ রুপি।

বৃহস্পতিবার আইপিএল নিলামে বাজিমাত করেছেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এ তারকাকে ১৪.২৫ লাখ রুপিতে দলে টেনেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

চেন্নাইয়ে বৃহস্পতিবার দুপুরে শুরু হয়েছে আইপিএল ১৪তম আসরের নিলাম। সেখানে ২৯১ ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হচ্ছে। মার্ক উড শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নেওয়ায় তাকে বাদ দিয়েই শুরু নিলাম। ৮ দলের মধ্যে সব চেয়ে বেশি টাকা রয়েছে পঞ্জাব কিংসের হাতে। আর সব চেয়ে বেশি ক্রিকেটার নেওয়ার জায়গা রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

চারিদিক/এম