গফরগাঁওয়ে প্রথম টিকা নিলেন ডা. মাইন উদ্দিন খান

দেশের খবর

নজরুল ইসলাম, গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রথম করোনা টিকা নিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইন উদ্দিন খান মানিক। দ্বিতীয় টিকা নেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা আজিজ।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় স্বাস্থ্যমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে দেশব্যাপী টিকাদান কর্মসূচির উদ্বোধনের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে টিকাদান শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার, গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার, এমওএমসিএইচ ডা. সুলতান আহম্মেদ, আবাসিক চিকিৎসক ডা. নাসরিন সুলতানা মুন, এমওডিসি ডা. সিফাত জামিল তারেকসহ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারি ও কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, গফরগাঁওয়ের জন্য সরকার ২৪ হাজার ১৫১টি কভিট-১৯ টিকা বরাদ্দ দিয়েছেন। প্রথম ডোস হিসাবে প্রায় ১২ হাজার করোনা টিকা ইতিমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছে। এ পর্যন্ত উপজেলায় ৩০৭ জন টিকার জন্য নাম নিবন্ধন করেছেন। প্রস্তুতি হিসাবে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ৩৬ জন টিকাদানকারী ও প্রয়োজনীয় সংখ্যক ভলান্টিয়ারকে প্রশিক্ষন দেওয়া দিয়েছেন। টিকাদানের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে দু’টি ও জরুরী বিভাগে একটি ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। প্রথম অবস্থায় শুধু স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান করা হলেও পরবর্তীতে প্রতি ইউনিয়নে টিকাদান কেন্দ্র চালু করা হবে।

চারিদিক/এম