যশোর কারাগারে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

যশোর জেলার খবর
যশোর অফিস : যশোর কেন্দ্রীয় কারাগারের স্টাফ কোয়ার্টারে ৬টি ঘর আগুনে ভস্মীভুত হওয়ার ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারকে যথাসম্ভব সহযোগিতা করা হয়েছে। তাদেরকে অস্থায়ীভাবে পূর্ণবাসন করা হয়েছে।
কারাগারের জেলর তুহিন কান্তি খান জানান, তিন সদস্যের কমিটির মধ্যে তিনিসহ ঝিনাইদহ কারাগারের জেলর আবুল বাসার ও যশোর কারাগারের ডেপুটি জেলর তৌহিদুল ইসলাম রয়েছেন। তারা আগুন লাগার ঘটনা তদন্ত করে প্রতিবেদন আগামী তিন কার্যদিবসের মধ্যে যশোরের সিনিয়র জেল সুপারের কাছে জমা দেবেন।
তিনি আরও জানান, পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারকে জেলখানার মধ্য অন্য কোয়ার্টার খালি করে সেখানে অস্থায়ীভাবে পূর্ণবাসন করা হয়েছে। প্রত্যেক পরিবারকে নগদ ১০ হাজার টাকা, বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য, রান্না করার সরঞ্জাম, প্রয়োজনীয় কাপড়, বিছানার ব্যবস্থা করা হয়েছে। তদন্ত রিপোর্টের পর ফের তাদের সহযোগিতা করা হবে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে আকস্মিকভাবে কারাগারের ভেতরে স্টাফ কোয়ার্টারের ৬টি ঘরে আগুন লেগে যায়। ঘণ্টাব্যাপী আগুনে ৬ জন কারারক্ষির পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।
চারিদিক/এম