নৌকা পেলেন প্রয়াত কাজলের স্ত্রী সাথী

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর রাজনীতি

স্টাফ রিপোর্টার।।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন প্রয়াত উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের স্ত্রী ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ভিক্টোরিয়া পারভিন সাথী। শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় প্রার্থীতা চূড়ান্ত করা হয় বলে জানা গেছে। বিষয়টি  নিশ্চিত করেছেন বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান আলী।এর আগে বিভিন্ন পর্যায়ের ১১ নেতা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

মাত্র ১৭ মাস দায়িত্ব পালনের পর গত ৭ সেপ্টেম্বর হবিগঞ্জে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন বাঘারপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা নাজমুল ইসলাম কাজল। এরপর এ পদটি শূন্য ঘোষণা করে এ পদে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ ডিসেম্বর। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ নভেম্বর। প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর। আর প্রতিক বরাদ্ধ ২৪ নভেম্বর।

২০১৯ সালের ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন নাজমুল ইসলাম কাজল। প্রতিদ্বন্দিতাপূর্ণ ওই নির্বাচনে তিনি (নাজমুল ইসলাম কাজল) ৪০ হাজার ৫৬ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রদিদ্বন্দি প্রার্থী  উপজেলা আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী পেয়েছিলেন ২৭ হাজার ১শ’৫৩ ভোট।