মণিরামপুর ও খাজুরা রুটে চলবে যবিপ্রবির বাস

যশোর জেলার খবর

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াত সুবিধা বৃদ্ধির জন্য মনিরামপুর উপজেলা ও খাজুরা বাজার রুটে দু’টি বাস চালু করা হয়েছে। বুধবার (২৪ মার্চ) বিকেলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বাস দু’টির নতুন রুটের উদ্বোধন করেন।

যবিপ্রবির পরিবহন দপ্তর জানায়, একটি বাস সকাল ৮টা ৫ মিনিটে মনিরামপুর থেকে ছেড়ে আসবে। এরপর এটি চাঁচড়া হয়ে যবিপ্রবি ক্যাম্পাসে এসে পৌঁছাবে। পূর্বে এই বাসের রুট চাঁচড়া পর্যন্ত ছিল। সকলের যাতায়াতের সুবিধার্থে তা মনিরামপুর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। আরেকটি বাস সকাল ৮টা ১০ মিনিটে বাঘারপাড়ার খাজুরা বাজার থেকে ছেড়ে আসবে। তারপর শহরের নিউমার্কেট হয়ে ক্যাম্পাসে এসে পৌঁছাবে। পূর্বে এই বাসের রুট নিউমার্কেট পর্যন্ত সীমাবদ্ধ ছিল। বর্তমানে যশোর শহর ছাড়াও চৌগাছা উপজেলা এবং ঝিনাইদহের কালীগঞ্জ রুটে যবিপ্রবির পরিবহনসমূহ চলাচল করে। যবিপ্রবির পরিবহন পুলে প্রাইভেট কার, মাইক্রোবাস, পাজেরো, মিনিবাস, বাসসহ বিভিন্ন ধরনের ২৪টি গাড়ি রয়েছে।

বাস দু’টির রুট উদ্বোধনকালে উপস্থিত ছিলেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, সহকারী প্রকৌশলী (পরিবহন) মো. শাহেদ রেজা, ছাত্রলীগ নেতা সোহেল রানা, উপাচার্যের একান্ত সচিব মো. মাসুম বিল্লাল, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ।

চারিদিক/সাকিব