ছাত্রদলের ১৩ নেতাকর্মী ৫ দিন করে রিমান্ডে

রাজনীতি

চারিদিক ডেস্ক : রাজধানীর প্রেসক্লাবের সামনে সমাবেশে পুলিশ-ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সোমবার (০১ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

আসামিরা হলেন- আতাউর রহমান, মঞ্জুরুল আল রিয়াদ, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহীরাজ, আরিফুল হক, আহসান হাবীব রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আনিসুর রহমান, আবু হায়াৎ মো. জুলফিকার, রমজান ও আতিক মোরশেদ।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মো. আব্দুল্লাহ এদিন বিকেলে তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে ঢাকা বারের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হযরত আলীসহ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্ত এবং কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে ছাত্রদল আয়োজিত সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবস্থান নেয়। এতে পুলিশ সদস্যরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

চারিদিক/এম