মানসিক ভারসাম্যহীন নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

যশোর জেলার খবর

যশোর অফিস : যশোরের চৌগাছায় মানসিক ভারসাম্যহীন স্বপ্না খাতুন (২৫) নামে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের খড়িঞ্চা গ্রামের মৃত আছির উদ্দিনের মেয়ে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বাড়িতে কেউ না থাকার সুযোগে ওই যুবতী গলায় রশি দিয়ে আত্মহত্যা করেন বলে দাবি নিহত স্বপ্নার পরিবারের।

বিকেলে চৌগাছা পুলিশ মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠান।

নিহতের চাচা শরিফুল ইসলাম শরিফ জানান, মেয়েটি দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন। এর আগেও কয়েকবার সে আত্মহত্যা করার চেষ্টা করেছে। সে প্রায় দিনই বাড়ি থেকে বেরিয়ে দূর-দূরান্তে পায়ে হেঁটে ঘুরে বেড়াতো। আজ দুপুরে কোন একসময় বাড়িতে কেউ না থাকায় সে গলায় দড়ি দিয়ে পেছিয়ে আত্মহত্যা করে।

স্থানীয়রা জানান, মেয়েটি চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের মেধাবী শিক্ষার্থী ছিল। এইচএসসিতে অধ্যায়নরত অবস্থায় তাকে পারিবারিকভাবে বিয়ে দেওয়া হয়। একটি সন্তান জন্ম দেওয়ার পর সে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে। পরে স্বামীর সাথে ছাড়াছাড়ি হয়ে যায়।

চৌগাছা থানার ডিউটি অফিসার সহকারি উপ-পরিদর্শক সাইদুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরে ময়নাতদন্তে জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন এবং চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চারিদিক/এম