যশোরে ওয়ান স্যুটারগান গুলিসহ গ্রেফতার ২

যশোর জেলার খবর

যশোর অফিস : পুলিশ ও র‌্যাব-৬ খুলনা লবনচরা স্পেশাল কোম্পানির একটি দল যশোর শহরের শংকরপুর বধ্যভূমি স্মৃতি স্তম্ভের পশ্চিম পাশে পুকুর পাড় থেকে দু’টি ওয়ান স্যুটারগান, এক রাউন্ড গুলি ও একটি ধারালো চাকুসহ দু’জনকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো শহরের আশ্রম রোড মহিলা মাদ্রাসার পিছনে আলী মিয়ার ছেলে অনিক হাসান ওরফে মেহেদী ও রেলগেট পশ্চিম পাড়া ৫নং ওয়ার্ডের লিয়াকত আলীর ছেলে মোহাম্মদ শানু।

চাঁচড়া ফাঁড়ির এসআই মফিজুর রহমান জানান, সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে নিয়মিত মামলার এজাহার নামীয় আসামী অনিক হাসান ওরফে মেহেদীকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হয়। এ সময় গোপন সূত্রে খবর পান মেহেদী রেলষ্টেশন সংলগ্ন রুপসা হোটেলে অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে রুপসা হোটেলে অভিযান চালিয়ে সেখান থেকে মেহেদীকে গ্রেফতার ও তার প্যান্টের পকেট থেকে ধারালো চাকু উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মেহেদীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে এসআই মফিজ তাকে নিয়ে মঙ্গলবার রাত ১২ টার ১০ মিনিটে শংকরপুর বধ্যভূমি স্মৃতি স্তম্ভের পশ্চিমে পুকুর পাড় থেকে তার দেখানো মতে একটি ওয়ান স্যুটারগান উদ্ধার করে। মেহেদী এলাকায় চাঁদাবাজ হিসেবে সকলের কাছে পরিচিত। ওই এলাকায় এমন কোন ব্যবসা প্রতিষ্ঠান নেই যেখান থেকে মেহেদী চাঁদা আদায় করেনি।

অপরদিকে, র‌্যাব-৬ খুলনা লবনচরা স্পেশাল কোম্পানির ডিএডি পুলিশ পরিদর্শক রমজান আলী জানান, গত ২১ ফেব্রুয়ারি রাত সোয়া ৩টার পর যশোর পৌরসভা ৫নং ওয়ার্ড রেলগেট পশ্চিম পাড়ার বিল্লাল খানের বসত বাড়ির সামনে থেকে মোহাম্মদ শানুকে একটি ওয়ান স্যুটারগান ও এক রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়।

এ ঘটনায় অস্ত্র আইনে কোতয়ালী মডেল থানায় পৃথক দু’টি মামলা হয়। গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।

চারিদিক/এম