আমরাই যুদ্ধবিমান তৈরি করবো : প্রধানমন্ত্রী

দেশের খবর

চারিদিক ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বশস্ত্র বাহিনীকে আমরা আধুনিকায়ন করেছি। আমার একটা আকাঙ্খা রয়েছে, বাংলাদেশেই আমরা যুদ্ধবিমান তৈরি করতে পারবো। আমাদের আকাশসীমা যেন আমরা নিজেরাই রক্ষা করতে পারি সেভাবেই আমরা প্রস্তুতি নিয়েছি। আমি এ বিষয়ে সাফল্য অর্জন করবো বলে বিশ্বাস করি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিমান বাহিনীর ১১ স্কোয়াড্রন এবং ২১ স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, জাতীয় পতাকা পাওয়ার যোগ্যতা অর্জন করা যে কোনো ইউনিটের জন্য বিরল সম্মান ও গৌরবের বিষয়। ১১ স্কোয়াড্রন প্রতিষ্ঠার পর থেকেই বিমান বাহিনীর ক্যাডেটরা মৌলিক উড্ডয়ন প্রশিক্ষণ প্রদানের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন। ২১ স্কোয়াড্রন বিমান বাহিনীর সম্মুখসারির নিবেদিত আক্রমণাত্মক স্কোয়াড্রন।

তিনি বলেন, দেশের মান রক্ষায় সব সময় ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকবেন। বিমান বাহিনী জাতি গঠনেও নিজেদের নিয়োজিত রাখে। করোনার সময়ে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে আর এখনো করছে।

শেখ হাসিনা বলেন, করোনার সময় আমরা সীমিত শক্তি নিয়ে অর্থনীতির চাকাকে সচল রেখেছি। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ কেমন হবে আমরা সেই রূপরেখাও তৈরি করেছি। তৃণমূল মানুষের উন্নতির জন্য আমরা নানা পদক্ষেপ নিয়েছি।

তিনি বলেন, প্রতিটি মানুষ গৃহ পাবে, ঠিকানা পাবে, তাদের ঘর আলোকিত হবে। এবছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। সুবর্ণজয়ন্তীর আগে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই, আমরা দেশ প্রেমিক ও নির্ভিক হিসেবে নিজেকে গড়ে তুলবো।

চারিদিক/এম