১৮০ হতদরিদ্র নারীর মাঝে সঞ্চয় ঋণ বিতরণ

দেশের খবর

নজরুল ইসলাম, গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ স্লোগানকে উপজীব্য করে ১৮০ জন বিজিডি চক্রের উপকারভোগী হত দরিদ্র নারীর মাঝে সঞ্চয় ঋণ বিতরণ করা হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চরআলগী ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ে এই ঋণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার, ইউপি চেয়ারম্যান মাসুদুজ্জামান মাসুদ, ইউপি সদস্য কাইয়ুম, দুলাল, আসমা, আয়মন, পলি, কৃষকলীগ নেতা মোতালেব ফকির, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহজালাল, যুবলীগ রাশিদ, ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান নয়ন, মুশফিকুর রহমান রাসেল, প্রজন্মলীগ নেতা শেখ আউয়াল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, ২০১৯-২০ বিজিডি চক্রের অধিনে উপজেলার চরআলগী ইউনিয়নের ১৮০জন হত দরিদ্র উপকারভোগী নারীর প্রত্যেককে ৪২২০টাকা করে সঞ্চয়ী ঋণ বিতরণ করা হয়েছে।

গফরগাঁও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার বলেন, ২০১৯-২০ বিজিডি চক্রের অধিনে উপকারভোগী নারীগণ এই সঞ্চয়ী ঋণ নিয়ে হাঁস-মুরগী পালন বা এই জাতীয় ছোটখাট কিছু করে তার পরিবারকে সহায়তা করবেন এবং সঞ্চয়ী বৃদ্ধি করবেন।

চারিদিক/এম