গফরগাঁওয়ে হোটেল ব্যবসায়ী ও লড়ি চালককে জরিমানা

দেশের খবর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গফরগাঁওয়ে পঁচা দুর্গন্ধযুক্ত মাংস রান্না, বিষাক্ত রাসায়নিক ব্যবহার, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াজাত করায় ভোক্তা অধিকার আইনে দুই হোটেল ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা এবং ড্রাইভিং লাইসেন না থাকায় ও অপ্রাপ্ত বয়স্ক দুই লড়ি চালকে এক হাজার ২৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কারেবী রায় এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১২টায় উপজেলার রসুলপুর ইউনিয়নের রসুলপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় জনৈক দুই হোটেল ব্যবসায়ী পঁচা দুর্গন্ধযুক্ত মাংস রান্না, বিশাক্ত রাসায়নিক ব্যবহার, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াজাত করায় তাদেরকে ১৫ হাজার টাকা জরিমানা করেন আদালত। পরে বারবাড়িয়া ইউনিয়নের মাইজহাটি বাজার এলাকায় ড্রাইভিং লাইসেন্স না থাকায় ও অপ্রাপ্ত বয়স্ক দুই লড়ি চালককে পরিবহন আইন অনুযায়ী এক হাজার ২৫০টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাবেরী রায় বলেন, নিয়মিত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম চলবে।

প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া-শিবগঞ্জ সড়কে অপ্রাপ্ত বয়স্ক লড়ি চালকের ইটবোঝাই লড়ি চাপায় আমিরুল নামে ৭ বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়। চালকদের প্রশিক্ষণ না থাকায় প্রায়ই দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটে।

চারিদিকি/এম