টিকার পার্শ্বপ্রতিক্রিয়ায় সিসিইউতে সাংবাদিক বিষ্ণু প্রসাদ

দেশের খবর

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) : দৈনিক কালেরকন্ঠ’র বাগেরহাট জেলা প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক বিষ্ণু প্রসাদ চক্রবর্তী খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের (খুমেক) সিসিইউতে প্রায় এক সপ্তাহ ধরে চিকিৎসাধীন রয়েছেন। গত ৭ ফেব্রয়ারি করোনার টিকা গ্রহণের পর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। এর পর থেকে তার শরীরে নানা উপসর্গ দেখা দেয়।

প্রথমে বিষ্ণু প্রসাদ চক্রবর্তী বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসকদের তত্ববধানে বাসায় থেকেই চিকিৎসা গ্রহণ করেন। এতে কোনো কাজ হয়নি। বরং নতুন নতুন উপসর্গ পরিলক্ষিত হয় তার শরীরে। দিন দিন অবস্থার অবনতি হওয়ায় গত ১৬ ফেব্রুয়ারি খুমেকে রেফার্ড করা হয় তাকে।

সাংবাদিক বিষ্ণু প্রসাদ রোববার রাত ৮টার দিকে মুঠোফোনে জানান, করোনার টিকা গ্রহণের পর থেকে তার শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়। জ্বর, মাথাব্যাথা, শ্বাসকষ্ট, শরীরে তীব্র যন্ত্রনাসহ দেখা দেয় নানা উপসর্গ। সেই থেকে চিকিৎসা চলছে। কিন্তু অবস্থার কোনো পরিবর্তন হচ্ছে না। গত ১৭ ফেব্রুয়ারি থেকে খুলনা মেডিক্যালের পাঁচ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক বিশেষ বোর্ড বসিয়ে তাকে চিকিৎসা দিচ্ছেন। কিন্তু তাতেও কোনো কিছুতেই কাজ হচ্ছে না।

আজ রোববার দুপুর থেকে তার অবস্থার আরো অবনতি ঘটে। খুমেকের পরিচালক ও বাগেরহাটের সিভিল সার্জন সার্বক্ষণিক তার খোঁজখর নিচ্ছেন। তিনি সবার কাছে দ্রুত রোগমুক্তির জন্য দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে, সাংবাদিক বিষ্ণু প্রসাদের রোগমুক্তিতে পৃথক বিবৃতি প্রদান করেছেন শরণখোলা, মোল্লাহাট, চিতলমারী, কচুয়া, ফকিরহাট প্রেসক্লাবসহ জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

চারিদিক/এম