নড়াইলে সন্ত্রাসী হামলায় আহত ইমামের মৃত্যুু

দেশের খবর

নড়াইল প্রতিনিধি : নড়াইলে বোনের বাড়িতে জমির শালিশ দেখতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় আহত মসজিদের ইমাম আল আমিন শেখ (২৮) মারা গেছেন।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আল আমিন শেখ কালিয়া উপজেলার মহিষখোলা গ্রামের আবুল হোসেন শেখের ছেলে। তিনি পাটেশ্বরী জামে মসজিদের ইমাম ছিলেন।

এ ঘটনায় কালিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি সন্ত্রাসীদের হামলায় নিহত ইমামসহ ৮ জন আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানান, মষিখোলা গ্রামের রেজাউল বিশ্বাস ও মাহাবুবুর রহমান কালুর মধ্যে দীর্ঘদিন যাবত জমির বিরোধ চলে আসছিল। এরই মধ্যে মাহাবুবুর রেজাউলের উঠান দখল করে একটি বাথরুম তৈরী করতে গেলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে। বিরোধটি মিমাংশার জন্য গত ১৬ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয়রা উভয় পক্ষকে নিয়ে সেখানে শালিশ বৈঠকে বসেন।

বোনের বাড়ির শালিশ  বৈঠক শুনতে ও দেখতে রেজাউলের শ্যালক আল আমিন শেখ সেখানে যান। বৈঠকের এক পর্যায়ে কথাকাটাকাটির জের ধরে কালু গ্রুপ ও রেজাউল গ্রুপের উপর হামলা চালালে আল আমিনসহ অন্তত ৮ জন আহত হন। আহতদেরকে কালিয়া উপজেলা ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে আল আমিনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শনিবার সকাল ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে, নিহতের ভাই মো. লাহু শেখ বাদি হয়ে ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া জানান, মসজিদের ইমাম হত্যার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

চারিদিক/এম