সাবেক এমপি আলতাফ গোলন্দাজের প্রয়াণ দিবস আজ

দেশের খবর

নজরুল ইসলাম, গফরগাঁও (ময়মনসিংহ) : ময়মনসিংহর-১০ (গফরগাঁও) আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের পিতা সাবেক উপজেলা চেয়ারম্যান ও টানা তিন বারের সংসদ সদস্য আলতাফ হোসেন গোলন্দাজের ১৪তম প্রয়াণ দিবস আজ। ২০০৭ সালের ১৭ ফেব্রুয়ারী অসুস্থতাজনিত কারনে মৃত্যুবরণ করেন।

প্রতিবছরের ন্যায় এবারো দিনটি পালন উপলক্ষে মরহুমের পরিবার এবং দলীয় উদ্যোগে পৌরসভাসহ সকল ইউনিয়নে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, আলতাফ হোসেন গোলন্দাজ একবার উপজেলা চেয়ারম্যান ও টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতিকে সংসদ সদস্য নির্বাচিত হন। নিজের রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতায় গফরগাঁওয়ের সকল শ্রেণী পেশার মানুষের মন জয় করে নেন। তিনি শক্ত হাতে আইন শৃংখলা নিয়ন্ত্রণ, যোগাযোগ অবকাঠামো ব্যাপক উন্নয়ন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন, কলেজ প্রতিষ্ঠা, ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন, পৌরসভা গঠন সহ উপজেলার সার্বিক উন্নয়নে অনন্য ভূমিকা পালন করেন। দলীয় চেইন অব কমান্ডের মাধ্যমে সর্ব স্তরের নেতাকর্মীর কাছে তিনি রাজনৈতিক শিক্ষা গুরু হয়ে উঠেন। আর আইনের শাসন কায়েম করে তিনি সাধারণ জন-মানুষের কাছে হয়ে উঠেন কিংবদন্তির নেতা।

২০০৭ সালের ১৭ ফেব্রুয়ারী গফরগাঁওয়ের জনপ্রিয় এই নেতা অসুস্থতাজনিত কারনে মৃত্যুবরণ করেন।

চারিদিক/এম