প্রতিপক্ষদের ফাঁসাতে অপহরণ নাটক!

দেশের খবর

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় প্রতিপক্ষদের ফাঁসাতে অপহরণ নাটক করে নিরীহ গ্রামবাসীর উপর মামলা দেওয়ার অভিযোগ উঠেছে এক কথিত সাংবাদিকের বিরুদ্ধে। এ ঘটনায় অপহরণটি সত্য নাকি সাজানো এর সুষ্ঠু তদন্ত দাবি করে সংবাদ সম্মেলন করেছে অসহায় ভুক্তভোগির পরিবারগুলো।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নাসির উদ্দিন মিয়া পলাশ নামের এক ভুক্তভোগির স্বজন। তিনি অভিযোগ করে বলেন, শৈলকুপার কাঁচেরকোল এলাকার মনিরুজ্জামান মনির নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজি করে আসছে। বিপক্ষে সংবাদ প্রচারের ভয় দেখিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা দাবি করে। মনির কাঁচেরকোল গ্রামের কয়েকজন নিরীহ গ্রামবাসিদের ফাঁসাতে গত ৩ ফেব্রুয়ারি ধাওড়া গ্রামের পাশে নাটকীয়ভাবে পড়ে থাকেন। তাকে অপহরণ করা হয়েছে বলে নাটক জানান।

এ ঘটনাকে পুঁজি করে কাঁচেরকোল গ্রামের অসহায় দিনমজুর, কাঠমিস্ত্রী, মাইক্রো ড্রাইভার, জনপ্রতিনিধিসহ কয়েকজনের নামে অপহরণ মামলা করেছেন। মামলার পর থেকে দিন এনে দিন খাওয়া পরিবারগুলো চরম মানবেতর জীবনযাপন করছেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মূলত ঘটনার আগের দিন রাতে মনির নিজে শৈলকুপার ধাওড়া গ্রামে যায়। ধাওড়া গ্রামে কর্মরত কিছু নির্মান শ্রমিক যাদের বাড়ী কাঁচেরকোল ইউনিয়নের বিভিন্ন গ্রামে তাদের কাছে রাত্রিযাপন করে। ভোরে ঘুম থেকে উঠে রাস্তার পাশে পড়ে থাকে। বিষয়টি ধাওড়া গ্রামের যার বাড়িতে ছিল সেখানে গেলে আরও বিস্তারিত জানা যাবে। এজন্য তারা পুলিশের সুষ্ঠু তদন্ত দাবি করেন।

সংবাদ সম্মেলনের কাঁচেরকোল ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড. সালাহউদ্দিন জোয়ার্দ্দার মামুনসহ গ্রামের শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।

চারিদিক/এম