অভয়নগরে ৫৭ অসহায় পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

অভয়নগর (যশো) প্রতিনিধি।।

মুজিব শতবর্ষ উপলক্ষে অভয়নগরের ৫৭টি ভূমি ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রী কর্তৃক পেতে যাচ্ছেন জমি ও গৃহ। সোমবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিং চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, আগামী ২৩ জানুয়ারি শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। ওইদিন দেশব্যাপী ৫০ হাজার গৃহ প্রদান করা হবে। যার মধ্যে অভয়নগর উপজেলার প্রেমবাগ ইউনিয়নে ১৭টি, চলিশিয়া ইউনিয়নে একটি, শ্রীধরপুর ইউনিয়নে ১৩টি, বাঘুটিয়া ইউনিয়নে একটি, শুভরাড়া ইউনিয়নে ৭টি, সিদ্ধিপাশা ইউনিয়নে ৮টি ও নওয়াপাড়া পৌর এলাকায় রয়েছে ১১টি, মোট ৫৭টি গৃহ হস্তান্তর করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলাম জানান, ৯ ফুট বাই ৯ ফুট ৮ ইঞ্চির দুইটি সেমিপাকা কক্ষ, সাথে একটি বারান্দা, একটি বাথরুম ও রান্নাঘর। দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণে (একটি) ব্যয় হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। নির্মাণকাজ ও হস্তান্তর প্রক্রিয়া প্রায় সমাপ্তির পথে। প্রেস ব্রিফিং চলাকালে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম সহ বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ।