বোয়ালমারীতে নির্বাচনী ক্যাম্প ও নৌকা পুড়ালো দুর্বৃত্তরা 

অপরাধ ও আইন দেশের খবর রাজনীতি

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি।।

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনের দুই দিন আগে আওয়ামী লীগের একটি নির্বাচনী অফিস ও নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত একটি নৌকা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ও ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ১৬ জানুয়ারি বোয়ালমারী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক, থানার ওসি মোহাম্মদ নুরুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিনে জানা যায়, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের আমগ্রাম খাঁ বাড়ির মোড়ে অবস্থিত নির্বাচনী ক্যাম্পটি বুধবার রাত ২টার পর কোন এক সময় আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এছাড়া ওই রাতেই ৬ নম্বর ওয়ার্ডের ছোলনা গ্রামের চুন্নু বিশ্বাসের বাড়ির পাশে রেলগেটে এলাকায় টাঙিয়ে রাখা প্রচারণায় ব্যবহৃত একটি নৌকাও দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। ঘটনার পর থেকে সংশ্লিষ্ট এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

আগামী ১৬ জানুয়ারি বোয়ালমারী পৌরসভা নির্বাচন। নির্বাচনের দুই দিন আগে এ ধরনের ঘটনায় নাশকতায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম বলেন, সংবাদ পাওয়ার সাথেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে। কোনো অবস্থায় কেউ নাশকতার চেষ্টা করলে সে যে কেউ হোক কাউকেই ছাড় দেওয়া হবে না। পরবর্তী আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মীরদাহ পিকুল বলেন, বিষয়টি দুঃখজনক। আমরা এলাকায় রাজনৈতিক সহাবস্থান নিয়ে বসবাস করে থাকি। অথচ রাতের আধারে নির্বাচনী অফিস ও নৌকা পুড়িয়ে দেওয়া অত্যন্ত জঘন্যতম কাজ। আমরা এ নাশকতার তীব্র নিন্দা জানাই। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে।

ইউএনও ঝোটন চন্দ বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনার সাথে জড়িতদের খুঁজে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।