ফের নৌকা পেলেন কামরুজ্জামান বাচ্চু

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর রাজনীতি

স্টাফ রিপোর্টার।।
যশোরের বাঘারপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার টিকেট পেয়েছেন পৌর আওয়ামী লীগের আহবায়ক ও বর্তমান মেয়র কামরুজ্জামান বাচ্চু। আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২০১৫ সালে বাঘারপাড়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়েছিলেন পৌর আওয়ামী লীগের আহবায়ক কামরুজ্জামান বাচ্চু।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক তাকে মেয়র প্রার্থী হিসেবে দলীয় প্রতীক (নৌকা) মনোনয়ন দেওয়া হয়। এমন ঘোষণা শোনার পর দলীয় নেতা কর্মীরা অভিনন্দন জানান।

মেয়র কামরুজ্জামান বাচ্চু প্রতিক্রিয়ায় বলেন ‘সব মানুষের আন্তরিক ভালোবাসা ও দোয়ায় প্রিয় নেত্রী শেখ হাসিনা দ্বিতীয় বারের মতো আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচনে সবার ভালোবাসা নিয়ে নির্বাচনি কার্যক্রম চালিয়ে যাবো। দলীয় প্রতীক পাওয়ায় আমার প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আন্তরিক অভিনন্দন জানাই।’

কামরুজ্জামান বাচ্চু ছাত্র জীবন থেকে রাজনীতিতে প্রবেশ করেন।১৯৯২ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত জগন্নাথ বিশ^বিদ্যালয় ভূগোল বিভাগ ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পান। এরপর পড়াশুনা শেষ করে তিনি নাড়ির টানে ফিরে আসেন নিজ ভূম বাঘারপাড়ায়।

এ সময় বিএনপি-জামাত বিরোধী অন্দেলনে সক্রিয় ভূমিকা রাখেন তিনি। যে কারনে নব্বই দশকের মাঝামাঝি সময়ে বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। এ পদে তিনি তিন বছর দায়িত্ব পালন করেন। এরপর জড়িয়ে পড়েন আওয়ামীলীগের রাজনীতিতে।
২০১৫ সাল থেকে বাঘারপাড়া পৌর আওয়ামীলীগের আহবায়ক নির্বাচিত হন। বর্তমানে একই পদে দায়িত্ব পালন করছেন বাচ্চু।

রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা কামরুজ্জামান বাচ্চুর দাদা মরহুম বীর মুক্তিযোদ্ধা আজিবর বিশ্বাস বাঘারপাড়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ছিলেন। আর মরহুম বাবা বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হোসেন ছিলেন বাঘারপাড়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।