গফরগাঁওয়ে চার একর খাস জমি উদ্ধার

দেশের খবর

গফরগাঁও(ময়মনসিংহ) প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে স্থানীয় প্রশাসন ও ভূমি অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেদখলে থাকা চার একর তিন শতাংশ সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার দুইশ’ পরিবারকে গৃহ নির্মাণ করে দেবে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন স্থানে প্রায় এক হাজার ৭শ’ একর সরকারি খাস জমি বেদখল অবস্থায় রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার দেশব্যাপী গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন।

এই উদ্যোগের অংশ হিসেবে গফরগাঁও উপজেলায় দুইশ’ ভূমিহীন ও গৃহহীন পরিবার গৃহ পাচ্ছেন। সরকারি এই উদ্যোগ বাস্তবায়নে উপজেলা প্রশাসন বিভিন্ন ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিতে সরকারি খাস জমি উদ্ধারের কার্যক্রম শুরু করেন। এ পর্যন্ত উপজেলার টাঙ্গাব ৩৬ শতাংশ, দত্তেরবাজার ৯৬ শতাংশ, পাঁচবাগ এক একর ৪ শতাংশ, পাইথল ৩২ শতাংশ, মশাখালী ৩২ শতাংশ, গফরগাঁও ১৮ শতাংশ, সালটিয়া ২৬ শতাংশ, লংগাইর ২৬ শতাংশ ও চর আলগী ইউনিয়নে ৩৩ শতাংশ খাস জমি উদ্ধার করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তাজুল ইসলাম বলেন, আপাতত মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য এই খাস জমি উদ্ধার করা হলেও সরকারি খাস জমি উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে।