ট্রেনে উঠে নিখোঁজ শিশু তাজিমকে যেভাবে ফিরে পেলো তার পরিবার

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

অভয়নগর (যশোর) প্রতিনিধি।।

যশোরের অভয়নগরে রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা ও নওয়াপাড়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র রবিন অধিকারী ব্যাচার জন্য নিখোঁজ শিশু তাজিম (৭) ফিরে পেয়েছে তাঁর পরিবার। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকালে নিখোঁজ শিশু তাজিমকে তাঁর বাবা হুমায়ন কবিরের হাতে তুলে দেন রবিন অধিকারী ব্যাচা।

এ ব্যাপারে স্থানীয় ছাত্রনেতা সাজ্জাদ হোসেন অনিক জানান, গত ৬ জানুয়ারি সকালে নওয়াপাড়া রেলস্টেশন সংলগ্ন অধিকারী ট্রেডার্সের সামনে একটি শিশুকে ক্রন্দনরত অবস্থায় বসে থাকতে দেখে কাছে ডাকেন রবিন অধিকারী ব্যাচা।

কাঁন্নার কারণ জানতে চাইলে শিশুটি জানায়, বৃহস্পতিবার সকালে নিজ বাড়ি ঈশ্বরদি রেলস্টেশনের পাশে বন্ধুদের সাথে ক্রিকেট খেলছিল। এক সময় ক্রিকেট বল স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনের মধ্যে চলে যায়।

সে বল আনতে ট্রেনে উঠলে ট্রেন ছেড়ে দেয়। এরপর কাঁদতে কাঁদতে সে ট্রেনের মধ্যে ঘুমিয়ে পড়ে। নওয়াপাড়া রেলস্টেশনে ট্রেন দাঁড়িয়ে পড়লে তার ঘুম ভেঙে যায় এবং ঈশ্বরদি মনে করে ট্রেন থেকে নেমে পড়ে। এরপর নিজ বাড়ি খুঁজে না পেলে ওই অফিসের সামনে বসে কাঁদতে থাকে।

বিষয়টি রবিন অধিকারী ব্যাচা ওই শিশুটির ছবি ফেসবুকে ভাইরাল করতে বলেন। এরই মধ্যে নিখোঁজ শিশুটিকে অভয়নগর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। ফেসবুকের সূত্র ধরে ওই দিন রাত আনুমানিক ৮ টার দিকে শিশুটির বাবা পরিচয়ে এক ব্যক্তি রবিন অধিকারী ব্যাচার মোবাইলে ফোন করেন।

বৃহস্পতিবার সকালে ঈশ্বরদি থেকে শিশু তাজিমের বাবা হুমায়ুন কবির নওয়াপাড়ায় আসেন এবং রবিন অধিকারী ব্যাচার সাথে যোগাযোগ করলে অভয়নগর থানা পুলিশের মাধ্যমে নিখোঁজ শিশু তাজিমকে তাঁর বাবার নিকট হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে রবিন অধিকারী ব্যাচা বলেন, নিখোঁজ হওয়া একটি অবুঝ শিশুকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে আমি স্বস্তি অনুভব করছি।