গফরগাঁওয়ে দশ কেন্দ্রে ইবিএম মহড়া ভোটিং

দেশের খবর রাজনীতি

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে ২৮ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ নির্বাচন কমিশনের উদ্যোগে মক ভোটিং (ইবিএম মহড়া ভোটিং) অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পৌরসভার ১০টি কেন্দ্রে এই মহড়া ভোটিং হয়। সাধারণ ভোটাররা কেন্দ্রে এসে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সহযোগীতায় ইবিএম মেশিনে ভোট দেওয়ার নিয়ম-পদ্ধতি শিখেন।

চার নম্বর ওয়ার্ডের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মুনসুর বলেন, দূর থেকে সাধারণ ভোটারদের ইবিএম পদ্ধতির ভোটে ভুল ধারণা ও ভীতি ছিল। কিন্তু মহড়া ভোট দিতে এসে সাধারণ ভোটারদের ভীতি কেটে গেছে। কয়েক মিনিটে সহজ পদ্ধতিতে ভোট দিতে পেরে সাধারণ ভোটারগণ খুশি হয়েছেন।

চার নম্বর ওয়ার্ড বধ্যভূমি ভোট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা রেজাউল করিম বলেন, ইবিএমএ খুবই সহজে ও অল্প সময়ে ভোট দেওয়া যায়। আঙুলের ছাপ দিলেই ভোটারের যাবতীয় তথ্য মেশিনে ভেসে উঠে। তাই জাল ভোট দেওয়ারও কোন সুযোগ নাই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শামছুন্নাহার ভূঁয়া বলেন, সাধারণ ভোটারদের ভোট দেওয়ার নিয়ম-রীতি শেখাতে ও ভীতি কাটানোর জন্য এই মহড়া ভোটিং অনুষ্ঠিত হয়েছে।