গফরগাঁও ইউএনও’র তিন শতাধিক মাস্ক বিতরণ

দেশের খবর

নজরুল ইসলাম, গফরগাঁও(ময়মনসিংহ)।।

ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা  তাজুল ইসলাম পৌর শহরের বিভিন্ন স্থানে দরিদ্র ও ছিন্নমূল মানুষের মধ্যে তিন শতাধিক মাস্ক বিতরণ করেছেন। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় তিনি এই মাস্ক বিতরণ করেন। এ সময় রেলওয়ে ষ্টেশনে পাবলিক প্লেসে প্রকাশে ধূমপান, স্বাস্থ্যবিধি অমান্য করা ও মাস্ক না পড়ায় প্রায় ২০জনকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারি নির্দেশনা মোতাবেক গত কয়েক দিন যাবত উপজেলা প্রশাসন সচেতনতামূলক প্রচারনা, মাস্ক  বিতরণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। এতে মানুষের মধ্যে মাস্ক ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা  তাজুল ইসলাম পৌর শহরের থানার মোড়, কলেজ রোড, জামতলা মোড়, আব্দুল বেপারী গেইট ও রেলওয়ে ষ্টেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি দরিদ্র ও ছিন্নমূল মানুষের মধ্যে তিন শতাধিক মাস্ক বিতরণ ছাড়াও প্রকাশ্যে পাবলিক প্লেসে ধুমপান ও স্বাস্থ্যবিধি অমান্য করায় প্রায় ২০জনকে জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, প্রশাসনের তৎপরতায় মানুষের মধ্যে মাস্কের ব্যবহার অনেক বৃদ্ধি পেয়েছে। আমাদের সচেতনতামূলক প্রচারণা ও ভ্রাম্যমান আদালতের কার্যক্রম নিয়মিত চলবে।