যশোরে বিভিন্ন অভিযোগে ১৪ জনকে জরিমানা ভ্রাম্যম্যাণ আদালতের

অপরাধ ও আইন দক্ষিণ-পশ্চিমাঞ্চল যশোর জেলার খবর

যশোর প্রতিনিধি।।

রোববার (২২ নভেম্বর) বিকেলে যশোরের নিউমার্কেট বাসস্ট্যান্ড ও  চাঁচড়া বাস টার্মিনাল এলাকায় জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  শেখ মঈনুল ইসলাম মঈন ,মনিহার বাসস্ট্যান্ড এলাকায়  ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান, পালবাড়ি বাসস্ট্যান্ড এবং জেলখানা মোড় এলাকায় ম্যাজিস্ট্রেট  কাজী আতিকুর রহমান মোবাইল কোর্ট পরিচালনা করে  ৭  জনকে মোট ১৪শ’ ৫০  টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ।

এছাড়া পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০- এ চাল, আটা এবং ময়দা রাখার জন্য প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় বড়বাজার এলাকায় একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। মাস্ক পরিধান না করা ব্যক্তিদের মাস্ক কিনতে উদ্ভুদ্ধ করা হয় এবং সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। গণপরিবহনে মাস্ক ছাড়া কোন যাত্রী যাতে পরিবহন না করা হয় এ মর্মে সকল বাস কাউন্টার ,বাসের ড্রাইভার এবং সুপারভাইজারদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়াও কেশবপুর উপজেলার কলাগাছি এবং কাটাখালি বাজারে মাস্ক ব্যবহার  না করায় মোবাইল কোর্টের  মাধ্যমে ৭ জনকে মোট ২৯ শ  টাকা জরিমানা করা হয়েছে। কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  ইরুফা আক্তার উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন।