অভয়নগরে ভৈরব সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

অভয়নগর (যশোর) প্রতিনিধি।।
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যশোরের অভয়নগরে ৭০২ দশমিন ৫৫ মিটার দীর্ঘ ভৈরব সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২২ নভেম্বর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণার পর ভৈরব সেতুর দুই প্রান্তের উদ্বোধনী ফলকেরও উন্মোচন করা হয়েছে।

ফলক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সানা আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা ও নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম, শ্রীধরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রওশন আলী মোড়ল, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ফারাজী, পৌর আওয়ামী লীগ নেতা শেখ আব্দুস সালামসহ উপজেলা প্রকৌশল অফিসের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও এলাকাবাসী।

এলাকাবাসী জানায়,অভয়নগরের বুক চিরে বয়ে চলা ভৈরব নদ অভয়নগরবাসীকে বিভক্ত করে রেখেছিল। প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নের ভৈরব সেতুর উদ্বোধন হওয়ায় নদের দু’পাড়ের মানুষের মধ্যে সেতুবন্ধনের সৃষ্টি হয়েছে। সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে কৃষি, মৎস্য ও বাণিজ্যের।
উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার জানান, ৭০২ দশমিক ৫৫ মিটার দীর্ঘ এবং ৮ দশমিক ১ মিটার প্রস্থের ভৈরব সেতু নির্মাণ কাজে ব্যয় হয়েছে ৭৮ কোটি ৩৯ লাখ টাকা।

সেতুর দুই প্রান্তে ৩ কিলোমিটার সড়ক নির্মাণে ব্যয় হয়েছে অতিরিক্ত আরো ৭ কোটি টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে সেতু নির্মাণের ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল ম্যাক্স গ্রুপ। ২০১৫ সালের জুন মাস থেকে শুরু হয়েছিল সেতুর নির্মাণ কাজ। জমি অধিগ্রহণের কারণে নির্মাণ কাজ সম্পন্ন হতে বিলম্ব হয়েছে। ১৫টি পিলারের (কলাম) সমন্বয়ে সেতুটি নির্মিত হয়েছে।