অনিয়ম ও জাল ভোট দেওয়ার অপরাধে আটক ৯

অপরাধ ও আইন দেশের খবর রাজনীতি

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা)।।

বরগুনার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন কড়া পুলিশি নিরাপত্তা ও বিভিন্ন আইনশৃংঙ্খলা বাহিনীর উপস্থিতির মধ্যদিয়ে স্বান্তিপূর্নভাবেই শেষ হয়েছে ভোট গ্রহন। শুরু থেকে শেষ পর্যন্ত অনিয়ম ও জাল ভোট দেওয়ার অপরাধে মহিলাসহ ৯ জনকে আটক করেছে আইনশৃংঙ্খলা বাহিনী।

তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের মোট ৩ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থী, সাবেক ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ মাস্টার, বিদ্রোহী প্রার্থী আওয়ামীলীগ নেতা ইব্রাহীম শিকদার (পনু) ও বিএনপি নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাও.  মুনছুর আলী। এর মধ্যে আওয়ামীলীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী দলীয় মনোনিত প্রার্থীকে সমর্থন দিয়েছেন। আর বিএনপি নেতা দলীয় প্রতিক না নিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করেছেন।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে একটানা বিকেল ৫টা পর্যন্ত কড়া পুলিশি নিরাপত্তা ও বিভিন্ন আইনশৃংঙ্খলা বাহিনীর উপস্থিতিতে ওই ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা ও ভোট কেন্দ্রের সার্বিক নিরাপত্তার দায়িত্ব পালন করার জন্য প্রতিটি কেন্দ্রে ৫ জন করে পুলিশ ও ১৭ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছিলো। এছাড়া ৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছেন।  ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‌্যাব সদস্যরা নিয়োজিত ছিলেন।

সকাল থেকে ভোট শেষ হওয়ার আগ পর্যন্ত প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি মোটামুটি ছিলো। ছোটখাটো দু’একটি অনিয়ম ছাড়া ভোট কেন্দ্রের কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। ভোট শুরু থেকে শেষ পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগে মহিলাসহ ৭ জনকে আইনশৃংঙ্খলা রক্ষা বাহিনী আটক করেছে।

অপরদিকে পরিচয় গোপন ও নির্বাচনী আচরনবিধি লংঘন করে ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মোঃ মাইনুদ্দিন ও একটি বাড়ী একটি খামার প্রকল্পে কর্মরত মোঃ জাকির হোসেন এক প্রার্থীর পক্ষে পোলিং এজেন্ট থাকায় তাদের দু’জনকে পুলিশ আটক করে।

তালতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম মুঠোফোনে বলেন, স্বান্তিপূর্নভাবেই শেষ হয়েছে উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। এখন চলছে ভোট গননা।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দ্বায়িত্বপ্রাপ্ত) মোঃ আসাদুজ্জামান বলেন, আমার উপড় দায়িত্ব ছিলো কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরেপেক্ষ করার। এই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি প্রশাসন, নির্বাচনে দায়িত্বরত সকল কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সর্বপরি ওই ইউনিয়নের জনগনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন, আশাকরি জনগন তাদের ভোটের মাধ্যমে আজ যে রায় প্রদান করেছেন তা প্রার্থীরা মেনে নিবেন।