শরণখোলায় প্রচারণার শেষ দিনে নৌকার পথসভায় জনতার ঢল

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর রাজনীতি

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)।।

বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে নৌকার মার্কার সর্বশেষ পথসভা রোববার (১৮ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। উপজেলার রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুল মাঠে বিকেল সাড়ে চারটায় অনুষ্ঠিত নির্বাচনী এই পথসভায় হাজার হাজার নারী-পুরুষের ঢল নামে।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী প্রচার-প্রচারণার শেষ দিনের এই সভায় বাগেরহাট জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ পাশ্ববর্তী জেলা ও উপজেলার নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বক্তারা এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী রায়হান উদ্দিন শান্তকে ভোট দেয়ার জন্য শরণখোলাবাসীর কাছে আহবান জানান।

রায়েন্দা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজাহার বাদল জমাদ্দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ রুমির সঞ্চালনায় অনুষ্ঠিত পথসভায় প্রদান অতিথি হিসেবে বক্তৃতা করেন নৌকার প্রার্থী রায়হান উদ্দিন শান্ত। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগ নেতা নকিব নজিবুল হক নজু, অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, ডাক্তার আব্দুল মতিন, মোরেলগঞ্জের পৌর মেয়র অ্যাডভোকেট মনিরুল হক তালুকদার, মঠবাড়িয়া উপজেলার সাবেক চেয়ারম্যান আশরাফুর রহমান, বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম টুকু ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মশিউর রহমান শিহাব।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন শরণখোলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা, আওয়ামীলীগ নেতা মো. মোজাম্মেল হোসেন, এম সাইফুল ইসলাম খোকন, আব্দুল হক হায়দার প্রমুখ।

উল্লেখ্য, শরণখোলা উপজেলা পরিষদের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন আকন গত বছরের (২০১৯) পাঁচ ডিসেম্বর মারা যাওয়ায় পদটি শূণ্য হয়। গত ১৫ সেপ্টেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষনার পর এই শূণ্য পদের উপ-নির্বাচনে প্রয়াত কামাল উদ্দিন আকনের জ্যেষ্ঠ পুত্র রায়হান উদ্দিন শান্তকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামীলীগ। এছাড়া, উপ-নির্বাচনে বিএনপি থেকে মতিয়ার রহমান খান ও জাতীয় পার্টি থেকে অ্যাডভোকেট শহিদুল ইসলাম প্রতিদ্বন্দিতা করছেন।

আগামী ২০ অক্টোবর উপজেলার ৩৩টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য উপজেলা প্রশাসন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।