অভয়নগরে স্যানিটেশন মাস ও দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর

অভয়নগর (যশোর) প্রতিনিধি।।

মঙ্গলবার (১৩ অক্টোবর)‘উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনাভাইরাস মুক্ত জীবন গড়ি’ এই শ্লোগানে যশোরের অভয়নগরে জাতীয় স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী এবং আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দু’টি অনুষ্ঠানেই পৃথকভাবে সভাপতিত্ব করেন ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে ইউএনও মো. নাজমুল হুসেইন খাঁন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান,উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর।

উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে হাইসোয়া’র সহযোগিতায় এদিন সকালে জাতীয় স্যানিটেশন মাস উদযাপন করা হয়। অপরদিকে একইদিন দুপুরে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে উদযাপন করা হয় দুর্যোগ প্রশমন দিবস।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নওয়াপাড়া সরকারী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা শরিফ মো. রুবেল, কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, ইউপি চেয়ারম্যান নাদির মোল্যা, মোহাম্মদ আলী, সহকারী প্রকৌশলী মুক্তা খাতুন, যুব উন্নয়ন কর্মকর্তা আনজু মনোয়ারা, হাইসোয়া প্রকল্পের প্রতিনিধি জলি আক্তার প্রমুখ।উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্যানিটেশন মাস উদযাপনের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মুক্তা খাতুন। আর অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দেবাশীষ দাস নান্টু।

জাতীয় স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার পূর্বে একটি র‌্যালি বের করা হয়।