চোরাইপথে আসা ১৭ হাজার ৫শ’ প্যাকেট সিগারেট জব্দ, আটক- ১

অপরাধ ও আইন দেশের খবর

হায়াতুজ্জামান মিরাজ, আমতলী (বরগুনা)।।

বরগুনার আমতলী থানা পুলিশ পৌর শহরের কাঠবাজার সংলগ্ন নদীর ঘাটে থাকা একটি ট্রলার থেকে চোরাইপথে আসা ১৭ হাজার ৫’শ প্যাকেট বেনসন, হলিউড ও ক্যাপেষ্টান সিগারেট জব্দ করেছে। এ ঘটনায় এক ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ ।

পুলিশ জানায়, শনিবার (১০ অক্টোবর) রাত ১২ টার দিকে আমতলী পৌরশহরের তিন ব্যবসায়ী গোপাল বাবু, মৃনাল বাবু ও মিলু ঢাকার বেগমগঞ্জ থেকে নদী পথে একটি ট্রলার যোগে ১৭ হাজার ৫০০ প্যাকেট বেনসন, হলিউড ও ক্যাপেষ্টান সিগারেট মজুদ করার উদ্দেশ্যে চোরাই পথে নিয়ে আসেন।

গোপন সংবাদের ভিত্তিত্বে আমতলী থানার এসআই সোহেল রানা অভিযান চালিয়ে এ সিগারেটগুলো জব্দ করে জিজ্ঞাষাবাদ করার জন্য ব্যবসায়ী গোপাল বাবুকে আটক করে থানায় নিয়ে যায়।

স্থানীয় একাধিক ব্যবসায়ী জানান, দীর্ঘদিন ধরে চোরাই পথে সিগারেট এনে এই ব্যবসার সাথে উল্লেখিত তিন ব্যবসায়ী জড়িত। তারা জব্দকৃত সিগারেটগুলো ডিস্টিবিউটারের কাছ থেকে না কিনে অবৈধভাবে চোরাই পথে বিভিন্ন স্থান থেকে কিনে এনে মজুদ করেন। এরপর বাজারে সিগারেটের কৃত্রিম সংকট সৃষ্টি করে তা বেশি দামে বিক্রি করেন।

আমতলী থানার অফিসার ইনচার্জ শাহআলম হাওলাদার মুঠোফোনে জানান, সিগারেট কেনার কাগজপত্র (ক্যাশমেমো) যাছাই বাছাই চলছে। সঠিক কাগজপত্র দেখাতে না পারলে অভিযুক্ত ও আটককৃত ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।