কালাইয়ে কারচুপির অভিযোগ এনে  বিএনপি প্রার্থীর ভোটবর্জন

দেশের খবর রাজনীতি

জয়পুরহাট প্রতিনিধি।।

জয়পুরহাটের কালাই পৌর উপ-নির্বাচনে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়াসহ নানা অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন মেয়র পদে  বিএনপি সমর্থিত প্রার্থী আনিছুর রহমান তালুকদার।

ভোটগ্রহণ চলাকালে আজ শনিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় ভোট বর্জনের এ ঘোষণা দেন তিনি।

আনিছুর রহমান বলেন, ‘সবগুলো কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হয়েছে। ভোটাররা ভোট দিতে গেলে আওয়ামী লীগের মেয়রপ্রার্থীর লোকজন ভোট দিতে বাধা দিয়ে নিজেরাই নৌকা মার্কায় ভোট দিচ্ছেন। অভিযোগ করলেও প্রশাসন কোনো পাত্তাই দিচ্ছেন না।’

বিএনপির এই প্রার্থী আরো বলেন, ‘ইভিএম পদ্ধতিতে এই প্রথম এলাকায় ভোট অনুষ্ঠিত হওয়ায় ভোটারদের অনেক বুঝিয়ে কেন্দ্রে নিয়ে এসেছি। কিন্তু প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা যোগসাজস করে দলীয় মেয়রপ্রার্থী তৌফিকুল ইসলাম বেলালকে বিজয়ী করার জন্য কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দিয়ে ভোট কারচুপি করেছেন।’

জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ৯টি কেন্দ্রে এই প্রথম  ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে আজ শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলছে। গত ৫ ফেব্রুয়ারি কালাই পৌরসভার মেয়র হালিমুল আলম জন মারা গেলে পদটি শূন্য হয়।

কালাই পৌরসভার এ উপ-নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল ও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে আনিছুর রহমান তালুকদার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে নারী ভোটারের সংখ্যা সাত হাজার ৭২ জন এবং পুরুষ ভোটার ছয় হাজার ৪৪৯ জন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশপাশি নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে র‌্যাব-পুলিশ ও বিজিবি সদস্য মোতায়েন রয়েছে।