সুস্থ হয়ে পড়াশুনা চালাতে চায় রাসেল

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

মহিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট)।।
জন্মগতভাবেই হৃদ রোগে আক্রান্ত রাগেরহাটের শরণখোলার রায়েন্দা-রাজৈর ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী মো. রাসেল (১৯)। বয়স যতো বাড়ছে ততোই দুর্বল হয়ে পড়ছে সে। ইতিমধ্যে তার হার্টের একটি বাল্ব শুঁকিয়ে গেছে। চিকিৎসায় প্রায় চার লাখ টাকা প্রয়োজন। কিন্তু ভ্যানচালক বাবার পক্ষে এতো টাকা জোগাড় করা কোনোভাবেই সম্ভব না। তাই সমাজের বিত্তবানদের কছে চিকৎিসায় সহযোগিতা চেয়েছে তার পরিবার।

রাসেলের সঙ্গে কথা বলে জানা যায়, বর্তমানে সে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের কার্ডিয়াক সার্জন ডা. আশরাফুল হক সিয়ামের তত্বাবধানে রয়েছে। চিকিৎসক বলেছেন,দেড়মাসের মধ্যে হার্টের বাল্ব স্থাপন করাতে না পারলে ধীরে ধীরে অবস্থা খরাপের দিকে যাবে। সামনে তার আলিম পরীক্ষা। শরীরের যা অবস্থা তাতে লেখাপড়াও করতে পারছে না। সবার সহযোগিতা পেলে সে সুস্থ হয়ে আবার পড়াশুনা করতে চায়।
সহপাঠী আব্দুল্লাহ আল নোমান, হাফেজ মাহ্দী ও ইকরাম হোসেন জানান, রাসেলের চিকিৎসায় তারা বিভিন্নভাবে অর্থ সংগ্রহের চেষ্টা করছে। বন্ধুকে বাঁচাতে হৃদয়বানদের এগিয়ে আসার আহবান জানিয়েছে তারা।

রাসেলর বাবা উপজেলার ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া গ্রামের হতদরিদ্র ইউনুচ আলী হাওলাদার জানান, তার দুই ছেলে, একমেয়ের মধ্যে রাসেল বড়। জন্মের পর থেকেই ছেলেটি অসুস্থ। নিজে ভ্যান চালিয়ে যা আয় করেন তা দিয়ে সংসার চালাতেই কষ্ট হয়। চার কাঠা জমি ছিলো তা বিক্রি করে এপর্যন্ত ছেলের চিকিৎসায় ব্যয় করেছেন। এখন আর পেরে উঠছেন না। তাই সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তিনি। কেউ সহযোগিতা করতে চাইলে ০১৯১৩০১৪১৭৫ (বিকাশ) নম্বরে যোগাযোগ করার অনরোধ করা হয়েছে।