নীরা আর নূর-উন-নবীর সাথে মনোনয়নপত্র জমা দিলেন মোহিত নাথও

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর যশোর জেলার খবর রাজনীতি

স্টাফ রিপোর্টার।।

বুধবার (২৩ সেপ্টেম্বর)  মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে যশোর সদর উপজেলা চেয়ারম্যানের শূন্য পদের নির্বাচনে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।তারা হলেন, আওয়ামী লীগের নূর জাহান ইসলাম নীরা ও বিএনপির নূর উন নবী এবং স্বতন্ত্র হিসেবে জমা দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। অন্য তিনজন শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা সিনিয়র নির্বাচন অফিসার হুমায়ুন কবীর।

জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত অনুযায়ী যশোর সদর উপজেলার নির্বাচনে নূরজাহান ইসলাম নীরাকে দলীয় প্রার্থী করা হয়েছে। আজ ( ২৩ সেপ্টেম্বর)তিনি শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মনোনয়ন জমা দেন। এদিকে নীরার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিরোধী দল বিএনপি থেকে দুই জন মনোনয়নপত্র কিনেছিলেন। তাদের একজন যশোর জেলা বিএনপির সহ-সভাপতি সিরাজুল ইসলাম ও অন্যজন সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী। নূর উন নবী ধানের শীষের প্রার্থী হওয়ায় সিরাজুল ইসলাম শেষ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি।অন্যদিকে যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ দলের টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। যোগাযোগ করা হলে যশোর সদর উপজেলা বিএনপির সভাপতি নূর উন নবী জানান, সদর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে অংশ নিতে দলগত সিদ্ধান্ত হয়েছে। সদর উপজেলার চেয়ারম্যানের শূন্য পদে নির্বাচনের জন্য দলীয়ভাবে তাকে মনোনীত করা হয়েছে।

 

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।