শিক্ষা বৃত্তি দেবে ‘সন্তোষ কুমার সাহা ফাউন্ডেশন’

দেশের খবর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি।।

ময়মনসিংহের গফরগাঁওয়ের বিশিষ্ঠ ব্যবসায়ী, সমাজসেবক শ্রী সন্তোষ কুমার সাহার নামে-‘সন্তোষ কুমার সাহা ফাউন্ডেশন’- এর উদ্যোগে স্থানীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনায় পৌরসভা ও গফরগাঁও ইউনিয়নের অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের জন্য করোনা কালীন বিশেষ শিক্ষা সহায়তা বৃত্তি ঘোষণা করা হয়েছে।

জানা যায়, বৈশি^ক মহামারী করোনা সংক্রমণ জনিত পরিস্থিতিতে আর্থিক সংকটাপন্ন পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সহায়তার জন্য সন্তোষ কুমার ফাউন্ডেশন এ উদ্যোগ নিয়েছেন। মাধ্যমিক থেকে ¯œাতক পর্যায়ের অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীরা এ শিক্ষা বৃত্তির আবেদন করতে পারবেন। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্যে থেকে যাচাই-বাছাই করে ২০জনকে এক কালিন ৫ হাজার টাকা প্রদান করা হবে। আগামী ৩০ে সপ্টেম্বরের মধ্যে সাদা কাগজে শিক্ষার্থীর নাম, পিতা-মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, পাবলিক পরীক্ষার নম্বরপত্র, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতার বিবরণ উল্লেখ করে প্রেসক্লাবের ই-মেইলে অথবা সরাসরি জমা দিতে হবে।

সন্তোষ কুমার সাহা ফাউন্ডেশনের উদ্যোক্তা শ্রী সন্তোষ কুমার সাহা বলেন, বৈশি^ক মহামারী করোনায় প্রায় সব শ্রেণী পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরাও ঘরবন্দি। এ অবস্থায় আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত অস্বচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সহায়তার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।