কৃষক মনিরুলের দান করা জমিতে  হবে হাসপাতাল

দক্ষিণ-পশ্চিমাঞ্চল দেশের খবর

রাশেদ জামান,লোহাগড়া (নড়াইল)।।

নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়ায় হচ্ছে ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র। আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এর ভবন নির্মাণ কাজের উদ্বোধণ করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।

নড়াইল পরিবার পরিকল্পনা বিভাগ সূত্র জানায়, ১০ শয্যার এ হাসপাতালে তিনতলা হাসপাতাল ভবন ও তিনতলা ডর্মেটারি ভবন হবে।  এতে বরাদ্দ হয়েছে ৪ কোটি ৭২ লাখ টাকা।কাজটি পেয়েছেন ফরিদপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শ্রাবনি কনস্ট্রাকশন।দেড় বছরের মধ্যে কাজটি সম্পন্ন করার কথা রয়েছে।উদ্বোধণের সময় উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, উপ-সচিব সৈয়দ রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা, নড়াইল পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মো. শামসুল আলম, লোহাগড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তানভীর আহমেদ প্লাবন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।

উপ-পরিচালক মো. শামসুল আলম জানান, এ হাসপাতাল করতে লাহুড়িয়া গ্রামের কৃষক পরিবারের সন্তান শেখ মনিরুল ইসলাম ৫২ শতাংশ জমি দান করেছেন।

এর আগে সকালে দুদক কমিশনার লোহাগড়া-লাহুড়িয়া সড়কের নির্মাণ কাজ  উদ্বোধন করেন। এতে কালনা থেকে সিডি পর্যন্ত এবং শিয়রবর থেকে মাকড়াইল পর্যন্ত সড়ক পাকা হবে। সওজের আওতাধীন এ কাজে বরাদ্দ হয়েছে সাড়ে ১২ কোটি টাকা।